AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মানবিক ইউএনও জ্যোতি বিকাশ চন্দ্র


মানবিক ইউএনও জ্যোতি বিকাশ চন্দ্র

রাজবাড়ীর গোয়ালন্দে মানবিক অফিসার হিসাবে পরিচিতি লাভ করেছেন একজন জনবান্ধব সরকারি কর্মকর্তা জ্যোতি বিকাশ চন্দ্র। যিনি বর্তমানে গোয়ালন্দে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হিসেবে কর্মরত আছেন। 

ভালো কাজ, ভালো ব্যবহার আর ভালোবাসা দিয়ে এরই মধ্যে জয় করে নিয়েছেন উপজেলার সর্বস্তরের মানুষের মন। ক্ষমতাবান মানুষ থেকে শুরু করে সাধারণ দিনমজুর সবার কথা তিনি মনোযোগ সহকারে শোনেন।

সরজমিনে বুধবার (২৯ মে) ১১ টার দিকে গোয়ালন্দ উপজেলা পরিষদ সম্প্রসারণ ভবনের দ্বিতীয় তলায় উপজেলা নির্বাহী কর্মকর্তা‍‍`র কার্যালয়ে সাধারণের জন্য নিজের অফিসের দ্বার অবারিত করতে তিনি নিয়েছেন ব্যতিক্রমী পদক্ষেপ। তিনি সাপ্তাহের প্রতি বুধবার করছেন গণশুনানি। সেবাগ্রতীতারা ইউএনও‍‍`র সামনের চেয়ারে বসে জানাচ্ছেন তাদের মনের কথা। ইউএনও ধৈর্যের সঙ্গে শুনছেন তাদের কথা। নিচ্ছেনও প্রয়োজনীয় ব্যবস্থা। কষ্ট নিয়ে আসলেও মুখে হাসি বা খুশির বার্তা নিয়ে বাড়ি ফিরছেন সবাই।

এ উপজেলায় যোগদানের পরপরই জব্দ করেছেন অবৈধ মাটির ড্রাম ট্রাক, অবৈধভাবে বালু উত্তোলনকারীদের করেছেন জরিমানা। নিয়মিত করছেন বাজার মনিটরিং ও মোবাইল কোর্ট। প্রায় সরকারি ও বেসরকারি প্রোগ্রামগুলোতে সামাজিক সমস্যার বিষয়ে করছেন সচেতন। প্রাকৃতিক দুর্যোগে ক্ষয়ক্ষতি হলে স-শরীরে সরকারি সহযোগিতা নিয়ে হচ্ছেন হাজির। সদ্য ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে ছিলেন মাঠে সক্রিয়। সবাইকে এ বিষয়ে সতর্ক করেছেন, নদীতে জেলেদের নৌকা সহ জেলেদেরকে নিরাপদ স্থানে সরে যাওয়ার জন্য অনুরোধ করেছেন। প্রস্তুত রেখেছিলেন উপজেলার ৭টি আশ্রয় কেন্দ্রকেও।

এরই মধ্যে অত্যান্ত দক্ষতার সঙ্গে সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে ৬ষ্ঠ উপজেলা পরিষদের নির্বাচনের দ্বিতীয় ধাপের গোয়ালন্দ উপজেলা নির্বাচনও সম্পন্ন করেছেন অবাধ ও নিরেপক্ষ ভাবে। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে নিরলসভাবে কাজ করছেন তিনি।

ইউএনও জ্যোতি বিকাশ চন্দ্র এ উপজেলা যতদিন আছেন সেই দিনগুলোতে আরও ভালো কাজ করার জন্য সকলের সহযোগিতা কামনা করেছেন।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!