AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নির্মাণাধীন ভবনের পিলার ভেঙে পড়ে ছাত্রের মৃত্যু


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, কুমিল্লা
০৭:২৪ পিএম, ২৭ মে, ২০২৪
নির্মাণাধীন ভবনের পিলার ভেঙে পড়ে ছাত্রের মৃত্যু

কুমিল্লা জেলায় নিরাপত্তা বেষ্টনী ছাড়াই প্রাইম সোসাইটি নামে নির্মাণাধীন ভবন ধ্বসে পড়ে নূর আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের সাইফুল ইসলাম সাগর নামে ৫ম শ্রেণির এক শিক্ষার্থী মারা গেছে। সোমবার (২৭ মে) বেলা সাড়ে ১১টায় সদর দক্ষিণ উপজেলার শাকতলা নোয়াগাও এলাকায় এ ঘটনা ঘটে। সদর দক্ষিণ উপজেলার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর ভুইয়া এ তথ্য নিশ্চিত করেছেন।

সাগর শাকতলা এলাকার অলি আহমেদের বড় ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানান, নূর আইডিয়াল স্কুল ও কলেজের টিনশেড বিল্ডিংয়ে ক্লাস করছিল সাগর ও তার সহপাঠীরা। এ সময় হঠাৎ করে শিক্ষা প্রতিষ্ঠানটির গা ঘেঁষে অরক্ষিত নির্মাণাধীন ৭ তলা ভবনটির উপরের অংশ ভেঙে পড়ে। এসময় ইট-পাথরের নিচে চাপা পড়ে সাগর। স্থানীয়রা সাগরকে উদ্ধার করে কুমিল্লা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহত সাগরের বাবা অলি আহমেদ বলেন, আমার দুই ছেলের মধ্যে সাগর বড়। সাগর ৫ম শ্রেণিতে এবং ছোট ছেলে সাকিব দ্বিতীয় শ্রেণিতে একই স্কুলে পড়ে। সকালে স্কুলের জন্য বাসা থেকে বের হয় দুই ভাই। তারপর লোকমুখে শুনি স্কুলে ভবন ভেঙে পড়ে আমার ছেলে মারা যায়।

স্কুলটির প্রধান শিক্ষক আশিকুর রহমান রাসেল জানান, দীর্ঘদিন ধরে স্কুলের গা ঘেঁষে অরক্ষিত নির্মাণাধীন প্রাইম সোসাইটি নামে বহুতল ভবনটির কাজ চলছে। ভবনটির মালিকপক্ষকে একাধিকবার নিরাপত্তা বেষ্টনী দিয়ে কাজ করার জন্য অনুরোধ করেছি কিন্তু তারা আমার কথা শুনেনি। আমি সিটি কর্পোরেশনকেও জানিয়েছি মৌখিকভাবে কিন্তু কারও সাড়া পাইনি।

প্রাইম সোসাইটির সাধারণ সম্পাদক আলেকজান মেমোরিয়াল হাই স্কুল অ্যান্ড কলেজের সহকারী অধ্যাপক মো. শাহজাহান মিয়া জানান, আমাদের অভ্যন্তরীণ একটা সমস্যার কারণে আমি ছয় মাস যাবত ওইদিকে যাই না। এই ভবনটির বর্তমানে দায়িত্বে আছে সভাপতি ও প্রকল্প পরিচালক মামুনুর রশীদ সরকার।

প্রকল্প পরিচালক মামুনুর রশীদ সরকার জানান, আমি বিষয়ে কিছু জানি না। আমি একজন সদস্য মাত্র। আমার একটি ফ্ল্যাট আছে। এর বাহিরে কিছু জানি না।

কুমিল্লা সদর দক্ষিণ সার্কেল এএসপি এমরানুল হোসেন মারুফ জানান, নির্মাণাধীন সাত তলা ভবনটি অরক্ষিতভাবেই তাদের কাজ চালাচ্ছিল। প্রাথমিকভাবে জানা যায়, নির্মাণ কাজ করাকালীন সময় কোনো নিরাপত্তা বেষ্টনী না রাখায় সেই পিলারটি স্কুলের উপর পড়ে এবং ওই ছাত্র নিহতের ঘটনা ঘটে। ঘটনার সঙ্গে দায়ী যারাই হোক তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

 

একুশে সংবাদ/স.টি/সা.আ

Link copied!