AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রাজবাড়ীতে অস্ত্র দিয়ে ফাঁসাতে গিয়ে ফেঁসে গেলেন তারাই


রাজবাড়ীতে অস্ত্র দিয়ে ফাঁসাতে গিয়ে ফেঁসে গেলেন তারাই

রাজবাড়ীতে অস্ত্র দিয়ে অন্য‍‍`কে ফাঁসাতে গিয়ে শিশুসহ ফেঁসে গেল ৫জন।

রবিবার (২৮ এপ্রিল) সকাল ৭টার দিকে পুলিশ এ ঘটনার সাথে জড়িত ৪জনকে গ্রেপ্তার করেছে। এসময় একটি লোহার তৈরী দেশীয় ওয়ান শুটার গান উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলো, রাজবাড়ী সদর উপজেলার বড় চরবেনীনগর গ্রামের মৃত আ. আজিজ শেখের ছেলে মিরাজ শেখ (২৭), দয়ালনগর গ্রামের আ. কাদের শেখের ছেলে মো. শাকিল শেখ (২৮), রেল কলোনী ভবানীপুরের মো. ছালাম মোল্লার ছেলে রানা মোল্লা (২৯) ও বড় চরবেনীনগর গ্রামের মো. লিটন বিশ্বাসের ছেলে আইনের সহিত সংঘাতে জড়িত শিশু মো. রনি বিশ্বাস (১৭)।

রাজবাড়ী জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ মো. মনিরুজ্জামান খান বলেন, রাজবাড়ী সদর উপজেলার রামকৃষ্ণপুর গ্রামের ইসলাম সরদারের ছেলে সাব্বির সরদারের হেফাজতে একটি অবৈধ অস্ত্র আছে এমন সংবাদের ভিত্তিতে রবিবার ভোর পৌনে ৫টার দিকে এসআই মো. হাসানুর রহমান সঙ্গীয় এএসআই মো. শফিকুল ইসলাম, এএসআই শেখ রাজীব হোসেন সহ সঙ্গীয় ফোর্স বিষয়টি উদ্ধর্তন কর্তৃপক্ষকে অবহিত করে সত্যতা যাচাই এবং আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য ভোর ৫টার সময় সাব্বির সরদারের বাড়ীতে পৌঁছে বসত ঘর তল্লাশী করেন। কিন্তু তার বসত ঘরে কিছুই না পেয়ে একটি নীল সিজার লিস্ট প্রস্তুত করে ডিবি অফিসে ফিরে যাওয়ার পথে সোর্সকে পেয়ে পূনরায় জিজ্ঞাসা করলে সে জানায় সাব্বিরের বাড়ীতে ঢুকতে বামপাশে মো. আক্তার হোসেনের গোয়াল ঘরের দক্ষিণ পাশের্ব বাতাবি লেবু গাছের গোড়ায় বাঁশের পাতা দিয়ে ঢেকে রাখা আছে। 

সোর্সের এমন তথ্যে এবং কথায় সন্দেহ হলে সোর্স কে আটক করা হয়। জিজ্ঞাসাবাদে সে তার নাম মিরাজ শেখ বলে জানায়। আটককৃত সোর্স মিরাজ শেখ‍‍`কে সাথে নিয়ে পূনরায় সাব্বিরের বাড়ীতে গিয়ে তার দেখানো যায়গা থেকে একটি জিনিয়াস কর্নার লেখা সপিং ব্যাগের ভিতর একটি পুরাতন নীল রংয়ের ছেড়া টি শার্ট দ্বারা মোড়ানো একটি লোহার তৈরী দেশীয় সচল ওয়ান শুটার গান, যাতে ট্রিগার ও ফায়ারিং পিন সংযুক্ত যাহা বাটসহ আড়া-আড়ি ভাবে লম্বা ১৪.৫ ইঞ্চি, শুধু ব্যারেল লম্বা ১০ ইঞ্চি নিজ হাতে বের করে দেওয়া মতে জব্দ করা হয়।

তিনি বলেন, আটককৃত মিরাজকে জিজ্ঞাসাবাদ করলে সে জানায় অস্ত্রটি তাকে দয়ালনগর এলাকার শাকিল ১৫-২০ দিন আগে রোজার মধ্যে দিয়েছে এবং বলেছে সাব্বিরকে এ অস্ত্রটি সহ পুলিশের নিকট ধরিয়ে দিতে পারলে শাকিল মিরাজকে ভাল একটা খরচ দিবে। তখন শাকিলের দেওয়া অস্ত্রটি নিয়ে মিরাজ রানার নিকট রেখে আসে। শনিবার রাত ৯ টার সময় মিরাজ রানাকে অস্ত্রটি নিয়ে তার কাছে আসতে বললে রানা অস্ত্রটি নিয়ে রাত সাড়ে ৯ টার সময় বড় চরবেনীনগর মিরাজের কাছে আসে। মিরাজ অস্ত্রটি নিয়ে রনির হাতে দেয় এবং বলে অস্ত্রটি যেন সাব্বিরের বাড়ীতে রেখে আসে। রনি তার সঙ্গীয় রানাকে সাথে নিয়ে পলাতক ব্যক্তির মোটর সাইকেলে করে রাত ১০ টার সময় সাব্বিরের বাড়ীর সামনে যায়। মিরাজের কথা মতো রনি অস্ত্রটি সাব্বিরের বাড়ীতে ঢুকতে বাম পাশে মো. আক্তার হোসেনের গোয়ালঘরের দক্ষিণ পাশের্ব বাতাবি লেবু গাছের গোড়ায় বাঁশের পাতা দিয়ে ঢেকে রেখে আসে। তখন বিষয়টি  সোর্স মিরাজ পুলিশকে জানায়।

ডিবির ওসি বলেন, পরে ভোর সোয়া ৬ টা থেকে সকাল সোয়া ৭ টার মধ্যে আসামি মো. শাকিল শেখ, রানা মোল্লা ও আইনের সহিত সংঘাতে জড়িত শিশু মো. রনি বিশ্বাসকে আটক করেন। তাদের সকলকে জিজ্ঞাসাবাদ করলে তারা লোকজনের সামনে ঘটনার কথা স্বীকার করে। সাব্বিরকে অবৈধ অস্ত্র মামলায় ফাঁসানোর জন্য একটি লোহার তৈরী দেশীয় সচল ওয়ান শুটারগান নিজ হেফাজতে রেখে আসে। আটককৃরা এলাকায় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে চাঁদাবাজি, ত্রাসের রাজত্ব সহ আধিপত্য বিস্তার করে বিভিন্ন ধরণের অপরাধমূলক কর্মকান্ড করে আসছে। এলাকায় যখনই কোন ঘটনা ঘটে তখন তারা অস্ত্র হাতে মহড়া দিতে দেখা যায়।

এ ব্যাপারে জেলা গোয়েন্দা শাখার সাব-ইন্সপেক্টর মো. হাসানুর রহমান বাদী হয়ে ৫জনকে আসামী করে মামলা দায়ের করেছেন।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!