AB Bank
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

তাপদাহে সড়কের পিচ তরল, আটকে যাচ্ছে জুতা


তাপদাহে সড়কের পিচ তরল, আটকে যাচ্ছে জুতা

গাজীপুরের কালিয়াকৈরে অতিরিক্ত তাপদাহে গলে তরলে পরিণত হয়েছে সড়কের পিচ। এতে আতঙ্কে রয়েছে চালক ও পথচারীরা। মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুরে কালিয়াকৈর টু ফুলবাড়িয়া আঞ্চলিক সড়কের এ ঘটনা ঘটেছে।

জানা গেছে, কালিয়াকৈর তাপমাত্রা রেকর্ড হয়েছে ৩৯ ডিগ্রি সেলসিয়াস। চলতি বছরে সর্বোচ্চ তাপমাত্রা। এর আগের দিন রোববার উপজেলায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

এ দিকে তীব্র তাপদাহের কারণে চরম দুর্ভোগে পড়েছে জনজীবন। সবচেয়ে ভোগান্তিতে পড়েছেন খেটে খাওয়া মানুষ। রোদের তাপে গলে যেতে শুরু করেছে সড়কের পিচঢালাই।

গত কয়েক দিন ধরে চলা তীব্র তাপপ্রবাহে নাকাল হয়ে পড়েছে সাধারণ মানুষের জনজীবন। শহরে বা গ্রামগঞ্জের লোকজনের উপস্থিতি কম হলেও শ্রমজীবী মানুষ পড়েছেন চরম বিপাকে। স্বস্তি পেতে রাস্তার পাশে জিরিয়ে নিচ্ছেন কেউ কেউ। আবার কেউ কিছু সময় পর পর হাতে মুখে পানি দিয়ে নিজেকে শীতল রাখার চেষ্টা করছেন।

রিকশাচালক আক্তার হোসেন বলেন, সকাল ৮টায় রিকশা নিয়ে বেরিয়েছি। রোদের দাপটে লোকজন বাইরে কম বের হচ্ছে। তাই আয় রোজগার কমেছে। প্রতিদিন রিকশা মালিককে ২শত টাকা, নিজের দুপুরের খাবার, চা নাশতার খরচ মিলিয়ে আগে ৩৫০ টাকা আয় করতে হবে। এরপর সংসার খরচের জন্য যা হয়। কিন্তু এ গরমে সে আয়ও করতে পারছি না।

রমজান নামের এক ফেরিওয়ালা বলেন, গরমে লোকজন বাইরে কম, তাই বেচা বিক্রি বেশি একটা হচ্ছে না। রাস্তায় ঘুরতে খুব কষ্ট হচ্ছে।

এদিকে গরমের কারণে বেড়েছে ডায়রিয়া রোগীর সংখ্যা। লাগাতার তাপপ্রবাহের কারণে রোদের মধ্যে বাইরে না বের হওয়ার পরামর্শ দিয়েছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মকর্তার ডাক্তার লুৎফর রহমান।

তিনি জানান এই গরমে ডায়রিয়া, বমি, পেটে ব্যথার রোগী বেশি ভর্তি হচ্ছে। এদের মধ্যে শিশুদের সংখ্যা বেশি।”তবে ডায়রিয়ার কারণে ১৫ জন রোগী ভর্তি রয়েছে। তাপ দেহ না কমলে হয়তো এর সংখ্যা আরও বেড়ে যেতে পারে।

 

একুশে সংবাদ/ আ.টি/সা.আ

 

Link copied!