AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

৫০০ বস্তা চিনিসহ চট্টগ্রামে ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব


Ekushey Sangbad
এনামুল হক রাশেদী
০৪:২৫ পিএম, ২১ এপ্রিল, ২০২৪
৫০০ বস্তা চিনিসহ চট্টগ্রামে ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব

অবৈধ পন্থায় ভারত থেকে চট্টগ্রামে আনা ৫০০ বস্তা ভারতীয় চিনিসহ ০১ জন অসাধু ব্যবসায়ী’কে বাকলিয়া থানাধীন মধ্যম চাক্তাই চাউল পট্টি থেকে আটক করেছে র‌্যাব-৭ চট্টগ্রাম, সাথে জব্দ করা হয়েছে চিনি পরিবহনে ব্যবহৃত লরি গাড়িটিও। গ্রেফতারকৃত ব্যবসায়ী পটিয়া থানার আলমদার পাড়ার মোঃ আমিন শরীফের পুত্র বোরহান আলমদারকে যথাযথ প্রক্রিয়ায় আইনে সোপর্দ্য করা হয়েছে।

২১ এপ্রিল‍‍`২৪ ইং রবিবার দিবাগত রাত ৩.২০ টার সময় গোপন সংবাদে তথ্য পেয়ে র‌্যাব-৭ এর আভিযানিক একটি চৌকশ একটা টীম অভিযান পরিচালনা করে বাকলিয়া থানাধীন মধ্যম চাক্তাই চাউল পট্টি থেকে অসাধু এ ব্যবসায়ীকে আটক করতে সক্ষম হয়। ঘটনার বিবরনে প্রকাশঃ কতিপয় অসাধু ব্যবসায়ী চট্টগ্রাম মহানগরীর বাকলিয়া থানাধীন মধ্যম চাকতাই চাউল পট্টি এলাকায় পাকা রাস্তার উপর শুল্ক ফাঁকি দিয়ে ভারতীয় চিনি আমদানি করে বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল গত ২০ এপ্রিল ২০২৪ইং রাত আনুমানকি ০৩২০ ঘটিকায় বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করে আসামি মোঃ বোরহান আলমদার (২৭), পিতা-মোঃ আমিন শরীফ, সাং-আলমদার পাড়া, থানা-পটিয়া, জেলা-চট্টগ্রাম’কে আটক করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামিকে জিজ্ঞাসাবাদে তার দেখানো ও শনাক্ত মতে একটি লরির ভিতর থেকে ৫০০ বস্তা (২৫ মেট্রিকটন) ভারতীয় চিনি এবং চিনি পরিবহণে ব্যবহৃত ০১টি লরি জব্দসহ আসামিকে গ্রেফতার করা হয়। 
 

র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামী দীর্ঘদিন যাবৎ বিভিন্ন কৌশল অবলম্বন করে শুল্ক ফাঁকি দিয়ে ভারত থেকে চিনি এনে অবৈধভাবে মজুদ রেখে অধিক মূল্যে বিক্রয় করে আসছিল বলে স্বিকার করেছে। উদ্ধারকৃত ভারতীয় চিনির আনুমানিক মূল্য ৩৭ লক্ষ ৫০ হাজার টাকা। গ্রেফতারকৃত আসামি এবং জব্দকৃত আলামত সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে চট্টগ্রাম মহানগরীর বাকলিয়া থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাবের একটি সুত্র।

Link copied!