AB Bank
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিনা মূল্যে রক্তের গ্রুপ নির্ণয়ে দিনব্যাপী কর্মসূচি পালন করলো আমরা আমরাই তো ব্লাড ডোনেটিং ক্লাব


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,লালমনিরহাট
০২:৩০ পিএম, ১৩ এপ্রিল, ২০২৪
বিনা মূল্যে রক্তের গ্রুপ নির্ণয়ে দিনব্যাপী কর্মসূচি পালন করলো আমরা আমরাই তো ব্লাড ডোনেটিং ক্লাব

লালমনিরহাটের কালীগঞ্জে তরুণ-তরুণীদের রক্তদানে উদ্বুদ্ধ করতে বিনা মূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি ও বিনা মূল্যে মেডিকেল ক্যাম্প করেছে সমাজ সেবামূলক সংগঠন আমরা আমরাইতো ব্লাড ডোনেটিং ক্লাব।

শনিবার (১৩ এপ্রিল) কাশীরাম মুনসীর বাজার এলাকায় এ কর্মসূচি অনুষ্ঠিত হয়। প্রায় ৪ শতাধিক মানুষের বিনা মূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করে দেওয়া হয় এবং রক্তের গ্রুপ সংগ্রহ করে একটি ডেটাবেজ তৈরি করা হয়। প্রয়োজনের সময় গরিব রোগীদের বিনা মূল্যে রক্ত দেওয়া হবে এই ডেটাবেজ থেকে।

আমরা আমরাইতো সংগঠনের লালমনিরহাট জেলা শাখার সভাপতি শেখ সাকিব আহমেদ

বলেন, ২০১৭ সাল থেকে ফ্রি ব্লাড গ্রুপিং এবং মেডিকেল ক্যাম্প করছি। এটা আমাদের এই জেলায় প্রথমবারের মতো করছি। ভবিষ্যতে আমাদের আরও বড় পরিসরে বিনা মূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি করার পরিকল্পনা রয়েছে।’

আমরা আমরাইতো ব্লাড গ্রুপ নির্ণয় এর শিলামনি বলেন, রক্তদানে মানুষকে উদ্বুব্ধ করা এবং ব্লাড ডোনার সংগ্রহ করার লক্ষ্যে আমরা এ কর্মসূচি করছি। এখান থেকে ব্লাড ডোনার লিস্ট করে রক্তের গ্রুপ অনুযায়ী ডেটাবেজ তৈরি করা হয়। পরবর্তী সময়ে রোগীদের চাহিদা অনুযায়ী আমরা বিভিন্ন মানুষ কে বিনা মূল্যে রক্ত দিয়ে থাকি।

এসময় উপস্থিত ছিলেন রক্তের গ্রুপ নির্ণয় কারী সদস্য - এটিএম অন্তর, নাঈম নাওয়ার, মিজানুর রহমান, শাফিউল ইসলাম, মেহেরুজ্জামান বাবু, হাফেজ মোঃ শাহিন প্রমুখ।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!