AB Bank
ঢাকা বুধবার, ২২ মে, ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল

ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতিতে দুর্ভোগে রোগীরা


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,খুলনা
১০:৪৯ এএম, ২৪ মার্চ, ২০২৪
ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতিতে দুর্ভোগে রোগীরা

খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালের চিকিৎসকদের কর্মবিরতিতে দুর্ভোগে পড়েছে বিভিন্ন ওয়ার্ডের সেবা প্রত্যাশীরা। রাত থেকেই রোগীরা পাচ্ছেন না কাঙ্ক্ষিত সেবা। কিছু ওয়ার্ডে দুই একজন চিকিৎসক থাকলেও অধিকাংশ ওয়ার্ডেই নেই চিকিৎসক।

বেসরকারি পোস্ট গ্রাজুয়েট ট্রেইনি ইন্টার্ন চিকিৎসকরা বেতন-ভাতা বৃদ্ধির দাবিতে শনিবার (২৩ মার্চ) সাড়ে ৮টা থেকে ৪৮ ঘণ্টার কর্মবিরতি শুরু করেছে। তাদের এই ৪৮ ঘণ্টার কর্মবিরতি চলবে সোমবার (২৫ মার্চ) রাত সাড়ে ৮টা পর্যন্ত।

রোগী ও তাদের স্বজনরা জানান, ইন্টার্ন চিকিৎসকরা রোজার মধ্যে কর্মবিরতি পালন করছে, এতে কাঙ্ক্ষিত সেবা না পেয়ে তাদের দুর্ভোগ পোহাতে হচ্ছে।

খুমেক হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক পরিষদের সভাপতি ডা. দিবাকর চাকমা ও সাধারণ সম্পাদক ডা. আসাদুজ্জামান সাগর জানান, গত বছর ইন্টার্ন চিকিৎসক ও পোস্ট গ্রাজুয়েট ট্রেইনি চিকিৎসকরা তাদের বেতন-ভাতা বৃদ্ধির দাবিতে আন্দোলন করেছিলেন। ওই সময়ের স্বাস্থ্যমন্ত্রী বেতন-ভাতা বৃদ্ধি করার আশ্বাস দিয়েছিলেন। পরে পোস্ট গ্রাজুয়েট ট্রেইনি চিকিৎসকদের বেতন-ভাতা বৃদ্ধি করা হলেও ইন্টার্ন চিকিৎসকদের বেতন-ভাতা বৃদ্ধি করা হয়নি। অনেক পরিশ্রম করলেও সেই তুলনায় তাদের বেতন-ভাতা অনেক কম। তাদের দাবি বেতন-ভাতা বৃদ্ধি করে ৩০ হাজার টাকা করা হোক। আর দাবি না মানলে আরও কঠোর কর্মসূচি দেবেন বলে জানিয়েছেন তারা।

 

একুশে সংবাদ/সা.আ

 

Link copied!