AB Bank
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

গৌরীপুরে ২ দিনে কুকুরের কামড়ে শিশুসহ আহত ২৫


গৌরীপুরে ২ দিনে কুকুরের কামড়ে শিশুসহ আহত ২৫

ময়মনসিংহের গৌরীপুরে গত দুই দিনে কুকুরের কামড়ে আহত হয়েছেন ২৫ জন। শনিবার (২ মার্চ ) বিকেল থেকে রোববার (৩ মার্চ ) রাত পর্যন্ত তাঁরা কুকুরের আক্রমণের শিকার হন। তাঁদের মধ্যে দুজন মধ্যবয়স্ক নারী, বাকিরা ৩ থেকে ১০ বছরের শিশু।

আক্রান্তদের বেশির ভাগই গৌরীপুর পৌর শহরের বাসিন্দা। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় কয়েকজনকে পাঠানো হয়েছে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে।  

গৌরীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালের জরুরি বিভাগ সূত্রে জানা গেছে, শনিবার বিকেল থেকে জরুরি বিভাগে হঠাৎ করেই কুকুরের কামড়ে আহত রোগী আসা শুরু হয়। পরে তা বাড়তে থাকে।

শনিবার আহত হয়ে চিকিৎসা নেয় পৌর শহরের সতিষা মহল্লার নুরুল হকের মেয়ে ফাতেমা খাতুন (১০) ও জহিরুল ইসলামের মেয়ে জিনিয়া (৫)। পশ্চিম দাপুনিয়া মহল্লার পায়েল আহম্মেদের ছেলে রাফি (৫) ও জায়েদুল ইসলামের স্ত্রী রুনা আক্তার (৩০)। সাতুতী গ্রামের ফারুকের মেয়ে ঝর্ণা (৯) ও ইসমাঈল (৬)। পৌর শহরের জান্নাতুল (১৪) ও সামান্থা (৭), মইলাকান্দা ইউনিয়নের কাউরাট গ্রামের বাবুলের স্ত্রী রুনা (৩২)।

রোববার সকাল থেকে রাত পর্যন্ত চিকিৎসা নিতে আসেন পৌর শহরের মধ্য বাজার মহল্লার সাধন পালের স্ত্রী অঞ্জনা, শহিদুল্লাহর ছেলে আরিয়ান (৪), বেকারকান্দা গ্রামের লুৎফর রহমানের ছেলে সিয়াম (৩), জায়ান (৫), পৌর শহরের ঘোষপাড়া মহল্লার সুমনের ছেলে সাঈম (৮), সরকারপাড়া মহল্লার চয়ন সরকারের ছেলে কৃষ্ণ, লিটনের ছেলে অরণ্য (৭), আনোয়ারের ছেলে রফিক (৬), শুভর ছেলে শিমুল (৬)।

এ ছাড়া পৌর শহরের বালুয়ারাপাড়া মহল্লার তিনজন, সতিষা মহল্লার দুই শিশু, শালিহর গ্রামের দুজনকে কুকুরে কামড়ানোর খবর পাওয়া গেছে। এমনকি বিভিন্ন এলাকায় অর্ধশত ছাগল ও হাঁস-মুরগি কুকুরের আক্রমণের শিকার হয়েছে।

গৌরীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালের আবাসিক চিকিৎসক রাজেন্দ্র দেবনাথ বলেন, কুকুরের কামড়ে আক্রান্ত রোগীর সংখ্যা দিন দিন বেড়েই চলছে। আক্রান্তদের বেশির ভাগই শিশু। তাঁরা জলাতঙ্কের ঝুঁকিতে রয়েছে।

গৌরীপুর উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডক্টর হারুন অর রশিদ বলেন, ধারণা করা হচ্ছে কুকুরগুলো অসুস্থ। এসব কুকুরের কামড়ে জলাতঙ্কের আশঙ্কা অনেক বেশি। পৌরসভার সহযোগিতা পেলে আমরা এ বিষয়ে পদক্ষেপ নিতে প্রস্তুত আছি।

গৌরীপুর পৌরসভার মেয়র সৈয়দ রফিকুল ইসলাম বলেন, বিষয়টি নিয়ে খুবই চিন্তিত, পৌর শহরেই মানুষ বেশি আহত হচ্ছে। এ ব্যাপারে শিগগিরই ব্যবস্থা নেওয়া হবে।

গৌরীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শাকিল আহমেদ বলেন, হঠাৎ করে ব্যাপকভাবে কুকুরের আক্রমণ বেড়ে যাওয়ায় খুবই উদ্বিগ্ন। ইতিমধ্যে প্রাণীসম্পদ কর্মকর্তা ও পৌরসভার মেয়রের সঙ্গে বিষয়টি নিয়ে কথা বলা হয়েছে।


একুশে সংবাদ/হ.আ.প্র/জাহা
 

Link copied!