AB Bank
ঢাকা রবিবার, ২১ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মনপুরায় অভিযান চালিয়ে মৎস্য আড়ৎ থেকে ২২০ কেজি অবৈধ মাছ জব্দ


মনপুরায় অভিযান চালিয়ে মৎস্য আড়ৎ থেকে ২২০ কেজি অবৈধ মাছ জব্দ

ইলিশ উৎপাদন বাড়ানোর লক্ষে জাটকা রক্ষায় মার্চ ও এপ্রিল ২ মাস মনপুরা মেঘনা নদী ৯০ কিলোমিটার এলাকা অভায়াশ্রম ঘোষনা করেছে সরকার। এই সময় ৯০ কিলোমিটার এলাকায় সকল ধরনের জাল ফেলা মাছ ধরা নিষিদ্ধ।

কিন্তু  সরকারের এই নিষেধাঙ্গা না মেনে অবৈধ ভাবে অভয়াশ্রমগুলোতে অবাধে মাছ শিকার করছে অসাধু কিছু জেলে।

মনপুরা জব্দকৃত মাছ এতিম খানায় ও গরিব অসহায় মানুষের মাঝে বিনামূল্যে বিতরন করা হচ্ছে।মনপুরা জব্দকৃত মাছ এতিম খানায় ও গরিব অসহায় মানুষের মাঝে বিনামূল্যে বিতরন করা হচ্ছে।

৩ মার্চ(রবিবার )বিকাল সাড়ে ৪টায় গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য অফিস যৌথ অভিযান পরিচালনা করে দক্ষিন সাকুচিয়া ইউনিয়নের পচা কোড়ালিয়া মৎস্য আড়ৎ থেকে ২২০ কেজি ওজনের একটি মাছের ঝুড়ি জব্দ করে ।

অভিযান পরিচালনা করেন মনপুরা মৎস্য অফিসের মেরিন ফিসারিজ অফিসার মোঃ মাহমুদুল হাসান,ক্ষেত্র সহকারি মোঃ মনিরুল ইসলাম। পরে জব্দকৃত জাটকা ইলিশ,চিংড়ি মাছ, পোয়া , কোড়াল মাছ রবিবার রাত ৮টায় উপজেলা পরিষদ চত্বরে ও উপজেলা নির্বাহী অফিসার বাসভবনের সমানে বিভিন্ন এতিম খানা, মাদ্রাসা ও সাধারন গরিব অসহায় মানুষের মাঝে বিনা মূল্যে বিতরন করা হয়েছে।

ভোলা জেলা মৎস্য কর্মকর্তা মো আবুল কালাম আজাদ বলেন,একটি গোপন সংবাদের ভিত্তিতে পচাকোড়ালিয়া মাছঘাট থেকে জাটকা আটক করা হয়েছে মনপুরা উপজেলা মৎস্য অফিস ও উপজেলা প্রশাসনকে ধন্যবাদ জানান তিনি আটককৃত মাছ বিতরনের সময় উপস্থিত ছিলেন উপজেলা বিআর ডিবি কর্মকর্তা মোঃ মাহতাবউদ্দিন অপু ভূইয়া, প্রেসক্লাব সভাপতি মোঃ আলমগীর হোসেন, এসআই মোঃ মামুন, মেরিন ফিসারিজ অফিসার মোঃ মাহমুদুল হাসানসহ গনমাধ্যম কর্মীরা।

একুশে সংবাদ/এস কে

Link copied!