AB Bank
ঢাকা সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪, ২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

গোয়ালন্দে যুব সমাজের উদ্যোগে পরিস্কার হলো কবরস্থান


গোয়ালন্দে যুব সমাজের উদ্যোগে পরিস্কার হলো কবরস্থান

‍‍`সেবাই হোক ব্রত, একসাথে পথ চলাই অঙ্গীকার‍‍` এই প্রতিপাদ্যে গোয়ালন্দ উপজেলার উজানচর ইউনিয়নের জমিদার ব্রিজ এলাকার স্থানীয় যুব সমাজ ও সর্বস্তরের মানুষের অংশগ্রহণে কবরস্থান পরিস্কার-পরিচ্ছন্ন করা হয়েছে।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) সর্বশেষ পরিচ্ছন্ন কার্যক্রমের মধ্যদিয়ে এ কর্মসুচী সম্পন্ন হয়। উল্লেখ্য, এর আগেও কয়েক বার এলাকাবাসী ও যুব সমাজের নিজ উদ্যোগে কবরস্থানটি পরিস্কার-পরিচ্ছন্ন করেছিলেন।

জমিদার ব্রিজের পাশে কবরস্থান পরিস্কার করা যুব সমাজ ও এলাকাবাসির কয়েকজন জানান, দীর্ঘ দিন ধরে পরিস্কার না করায় আগাছা ও ঝোপ-ঝাড়ে পরিপূর্ণ ছিলো কবরস্থানটি। এতে করে মৃত ব‍্যাক্তিদের কবরে সমাহিত করতে স্বজনদের ভোগান্তি পোহাতে হতো। এ কারণে সর্বস্তরের জনগণের অংশগ্রহণে এ কর্মসূচির উদ্যোগ হাতে নেয়া হয়। যুবকদের এমন মহতি উদ্যোগ গ্রহণের প্রশংসা জানিয়েছেন এলাকার সর্বস্তরের জনগণ।

এসময় স্বেচ্ছাসেবক দলের সানোয়ার আহমেদ বলেন, কবরস্থান পরিস্কার-পরিচ্ছন কার্যক্রমে অংশগ্রহণকৃত এরাকাবাসি ও যুবকদের ধন্যবাদ জানাই। কবরস্থান পরিস্কার-পরিচ্ছন্ন করতে এসে আমার বাবা গোয়ালন্দ বাজার ব‍্যবসায়ী পরিষদের সাবেক সভাপতি মঞ্জুর আহমেদকে খুব মনে পরছে। আমার বাবাসহ এলাকার অনেক মানুষ কবরে শুয়ে আছে। আমরা সহ এলাকার যুব সমাজের উদ্যোগে প্রতিবছরই এই কবরস্থান পরিস্কার-পরিচ্ছন্ন করা হয়। তিনি আরও বলেন কবরস্থানের জায়গা বৃদ্ধির জন‍্য কবরস্থানের পাশের পুকুর ভরাট করা প্রয়োজন এবং কবরস্থানের চারপাশে বাউন্ডারি করা ও একজন মৃত ব‍্যাক্তির মরদেহ রাখার জন‍্য একটা নির্দিষ্ট স্থান প্রয়োজন। এবিষয়ে উপজেলা প্রশাসন ও স্থানীয় নেতৃবৃন্দের সুদৃষ্টি কামনা করছি। কর্মসূচি শেষে কবরবাসীর রুহের মাগফেরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়।

একুশে সংবাদ/এস কে

Link copied!