AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৫ মার্চ, ২০২৪, ১৯ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নওগাঁয় শটসার্কিটের আগুনে ৬ টি বসতবাড়ি পুড়ে ছাই


Ekushey Sangbad
আতাউর শাহ, নওগাঁ
০৬:৫৫ পিএম, ৭ ফেব্রুয়ারি, ২০২৪
নওগাঁয় শটসার্কিটের আগুনে ৬ টি বসতবাড়ি পুড়ে ছাই

নওগাঁর মান্দায় বৈদ্যুতিক শটসার্কিটের আগুনে ৬ টি বসতবাড়ি পুড়ে ছাই হয়ে গেছে। বুধবার (৭ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে মান্দা উপজেলার কাঁশোপাড়া ইউনিয়ন পরিষদের (ফালাঙ্গাপাড়া গ্রামে) এ ঘটনা ঘটে। এ ঘটনায় আগুন নেভাতে গিয়ে রবিউল ইসলাম (৪০) নামের একব্যাক্তি দগ্ধ হোন। তাৎক্ষণিকভাবে তাকে উদ্ধার করে মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। 

স্থানীয়রা জানান, বুধবার বেলা ১১টার দিকে সাইফুল ইসলামের শয়নঘর থেকে আগুনের সূত্রপাত হয়। মুহুর্তে তা আশপাশের বাড়িঘরে ছড়িয়ে পড়ে। আগুনে ওই গ্রামের সাইদুর রহমান, সাইফুল ইসলাম, মহসীন আলী, আব্দুস সালাম, হোসেন আলী ও রবিউল ইসলামের বাড়ি পুড়ে গেছে। স্থানীয় লোকজন ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণ করে। আগুনের ঘটনায় ছয় পরিবারের অন্তত ৩০ লক্ষাধিক টাকার ক্ষতিসাধন হয়েছে বলে দাবি করেন ক্ষতিগ্রস্থ পরিবারের লোকজন।

ক্ষতিগ্রস্থ হোসেন আলী বলেন, আগুনে সাইদুর রহমান ও সাইফুল ইসলামের পুরো বাড়ি ভস্মীভূত হয়ে গেছে। আগুনের লেলিহান শিখায় ওই দুই পরিবারের ধান, চাল, টাকা-পয়সাসহ যাবতীয় মালামাল পুড়ে যায়।

এ ব্যাপারে কাঁশোপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুস সালাম বলেন, অগ্নিকাণ্ডের বিষয়টি তাৎক্ষনিকভাবে উপজেলা প্রশাসনকে অবহিত করা হয়েছে। ক্ষতিগ্রস্থদের সহায়তার জন্য স্থানীয়ভাবে কাজ চলছে।

মান্দা ফায়ার সার্ভিস ষ্টেশনের সাব-অফিসার নুরুন্নবী বলেন, ভুল লোকেশনের কারণে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছার আগেই স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনে। গ্রামের ভেতরে যাতায়াতের রাস্তা সুবিধাজনক না হওয়ায় ফায়ার সার্ভিসের গাড়ী ঢুকতে পারেনি। ঘটনাস্থলে ফায়ার সার্ভিস পৌঁছাতে পারলে ক্ষতির পরিমাণ কমানো সম্ভব ছিল।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!