AB Bank
ঢাকা শনিবার, ০২ মার্চ, ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রেললাইন ভাঙা, আনসার ভিডিপির লাল নিশানে রক্ষা পেল ট্রেন


Ekushey Sangbad
সাব্বির হোসেন, পলাশ, নরসিংদী
০৬:৫৬ পিএম, ৪ ফেব্রুয়ারি, ২০২৪
রেললাইন ভাঙা, আনসার ভিডিপির লাল নিশানে রক্ষা পেল ট্রেন

নরসিংদীর পলাশ উপজেলায় বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে ট্রেন। ট্রেনটি আসার পথে ভাঙা ছিল রেললাইন। রেললাইনের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার ভিডিপির সদস্যরা লাল নিশান দেখিয়ে ট্রেনটির গতিরোধ করে দেওয়ায় এই দুর্ঘটনা থেকে ট্রেন ও এর শত শত যাত্রীরা রক্ষা পায়।

আজ রবিবার (৪ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে পলাশ উপজেলার ঘোড়াশাল পৌর এলাকার চামরাব  ও বরাব রেলক্রসিংয়ের মাঝামাঝি স্থানে এ ঘটনা ঘটে।

ঘটনার সময়ে দায়িত্বে থাকা আনসার ভিডিপির দলনেতা মেহেদী হাসান জানান, প্রতিদিনের মতো আজও আমরা সকাল থেকে রেললাইনের নিরাপত্তার দায়িত্ব পালন করে আসছিলাম। বেলা সাড়ে ১১ টার দিকে চামড়াব রেলক্রসিং পার হয়ে সামনের দিকে যাওয়ার পর ৫ থেকে ৭ ইঞ্চি রেললাইন ভাঙা দেখতে পাই। 

দুর্ঘটনার হাত থেকে রক্ষা পায় ট্রেন ও যাত্রীরা।

তিনি আরো জানান, এসময় নোয়াখালী থেকে ছেড়ে আসা ঢাকাগামী উপকূল এক্সপ্রেস ট্রেনটি ঘটনাস্থলের দিকে আসতে দেখা যায়। পরে দ্রুত আমরা লাল নিশান দেখিয়ে ট্রেনটির গতিরোধ করে দিয়েছি। এতে দুর্ঘটনার হাত থেকে রক্ষা পায় ট্রেন ও যাত্রীরা।

উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা শহিদুজ্জামান রাজু একুশে সংবাদ. কে জানান, এ ঘটনা আমাদের সদস্যরা জানানোর পর দ্রুত রেলওয়ের প্রকৌশলী বিভাগের দায়িত্বরত কর্মকর্তাকে অবহিত করা হয়েছে। এটি কোন নাশকতা নয়, শীতের কারণে রেললাইনে এমন ভাঙন ধরে থাকে। তাই আমাদের সদস্যদের দায়িত্ব পালনে আরো তৎপর থাকতে নির্দেশনা দেওয়া হয়েছে। 

জিনারদী রেলওয়ে স্টেশন মাস্টার মো: বরকত হোসেন একুশে সংবাদ. কে জানান, রেললাইন ভাঙার খবর পেয়ে দ্রুত আমাদের মিস্ত্রিরা মেরামত কাজ শুরু করেছে। বর্তমানে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

 

একুশে সংবাদ/বিএইচ 

Link copied!