AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৫ মার্চ, ২০২৪, ১৯ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

তানোরে ফসল নষ্ট করে জমি দখলের অভিযোগ


Ekushey Sangbad
সারোয়ার হোসেন, তানোর, রাজশাহী
০৬:৩৮ পিএম, ৩ ফেব্রুয়ারি, ২০২৪
তানোরে ফসল নষ্ট করে জমি দখলের অভিযোগ

রাজশাহীর তানোরে ফসল নষ্ট করে জমি দখলের অভিযোগ উঠেছে ভূমিদস্যুদের বিরুদ্ধে। এমন চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে,উপজেলার বাধাইড় ইউনিয়নের হরিশপুর গ্রামে। 

এঘটনায় ৫জনকে আসামী করে তানোর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন জমির মালিক মুজিবুর রহমান। অভিযোগ সূত্রে জানা গেছে, (০২ ফেব্রুয়ারী) শুক্রবার রাতে মুজিবুর রহমানের ১ একর ৮৩ শতাংশ রেকর্ডিও সম্পত্তিতে রোপণকৃত সরিষা গাছে জোরপূর্বক পানি দিয়ে ফসল নষ্ট করে জমি দখলে নেয়ার জন্য শনিবার সকালে জমিতে হাল চাষ করতে নামেন বহরইল গ্রামের মৃত মানিক মন্ডলের পুত্র আজাদ আলী (৪২), আলেফ(৬৫), শফিকুল(৫২), বাদল(৪৫), আকবর আলী। 

এসময় মোবাইল ফোনে খবর পেয়ে জমিতে এসে আসামীদের জমি থেকে উঠে আসতে বললে আসামীরা মারমুখী ভঙ্গিতে তেড়ে এসে অকাথ্য ভাষায় গালাগালি করতে থাকে। এতে করে কোন উপায় না পেয়ে জমির মালিক মুজিবুর রহমান ৯৯৯নম্বরে ফোন দিলে ঘটনাস্থলে পুলিশ উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। 

এসময় উপস্থিত পুলিশের সামনে জমির মালিক মুজিবুর রহমানকে প্রাণনাশের হুমকি দিয়ে চলে যান জমি দখলকারীরা। এতে নিজের ভোগদখলীয় জমি রক্ষার জন্য ৫জনকে আসামী করে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী মুজিবুর রহমান। 

এবিষয়ে জমির মালিক মুজিবুর রহমান জানান, আমার রেকর্ডিও সম্পত্তি খাজনা খারিজের মাধ্যমে প্রায় ৫৪ বছর ধরে চাষাবাদ করে আসছি,কিন্তু বহরইল গ্রামের মৃত মানিক মন্ডলের পুত্র আজাদসহ ১০/১২ জন সংর্ঘবদ্ধ হয়ে আমার রোপনকৃত সরিষার জমিতে রাতের আঁধারে পানি দিয়ে ফসল নষ্ট করে জমিতে হালচাষ করার জন্য নামেন। আমি মোবাইল ফোনে সংবাদ পেয়ে দ্রুত জমিতে এসে দেখি তারা জমিতে হালচাষ করছেন। এতে আমি বাঁধা দিতে গেলে তারা আমার উপরে মারমুখী ভঙ্গিতে তেড়ে আসেন। আমি তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানাচ্ছি। 

এবিষয়ে তানোর থানার অফিসার ইনচার্জ ওসি আব্দুর রহিম জানান, লিখিত অভিযোগ পেয়েছি, তদন্ত সাপেক্ষ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান। 

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!