AB Bank
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পটুয়াখালীতে গুঁড়িগুঁড়ি বৃষ্টি, ক্ষতির মুখে কৃষি


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,পটুয়াখালী
০৮:২১ পিএম, ২ ফেব্রুয়ারি, ২০২৪
পটুয়াখালীতে গুঁড়িগুঁড়ি বৃষ্টি, ক্ষতির মুখে কৃষি

পটুয়াখালীর কলাপাড়ায় শুক্রবার ভোর রাত থেকেই শুরু হয়েছে গুঁড়িগুঁড়ি বৃষ্টি। সেই সঙ্গে ছিল ঘন কুয়াশা। শুক্রবার বেলা ১০টা পর্যন্ত কলাপাড়া পৌর শহরসহ জেলার বিভিন্ন স্থানে গুঁড়িগুঁড়ি বৃষ্টি শুরু হয়। এতে জনজীবনে দুর্ভোগ নেমে আসে। সবচেয়ে দুর্ভোগে পড়েন নিম্ন-আয়ের মানুষ।

শুক্রবার সকাল থেকে আকাশ ঘন মেঘাচ্ছন্ন থাকলেও দুপুরে এক ঝলক দেখা মেলে সূর্যের। একটু পরেই ফের মেঘাচ্ছন্ন হয়ে যায় আকাশ।

এদিকে, গুঁড়ি বৃষ্টির কারণে সবচেয়ে বেশি দুশ্চিন্তায় পড়েছে শীতকালীন সবজি চাষিরা। অতি কুয়াশা ও ঘন বৃষ্টিতে ক্ষতির মুখে পড়েছেন উপকূলের তরমুজ চাষিরা। এই অবস্থা আগামী ২৪ ঘণ্টা অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে জেলা আবহাওয়া অফিস।

আবহাওয়া অধিদপ্তরের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় (শুক্রবার সকাল ৬টার আগপর্যন্ত) সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে বরিশালে—১৬ মিলিমিটার। এ ছাড়া পটুয়াখালীতে ১৩, খুলনায় ১১, মোংলায় ৪, যশোরে ২, সাতক্ষীরা ও চুয়াডাঙ্গায় ১, চট্টগ্রামের মাইজদী কোর্টে ১১, ফেনীতে ২, চাঁদপুরে ১, ঢাকার ফরিদপুরে ৪, মাদারীপুরে ৩ ও সিলেটে ৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এ সময়ে ঢাকা, টাঙ্গাইল, গোপালগঞ্জ, নিকলী ও নেত্রকোনায় সামান্য বৃষ্টি হয়েছে।

অধিদপ্তরের পূর্বাভাস বলছে, আজ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। পাশাপাশি মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারা দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। এ ছাড়া অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘরা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকবে।

দেশের কোথাও এখন শৈত্যপ্রবাহ নেই। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, গতকাল দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায়—১০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। এ ছাড়া দিনাজপুরে ১১ দশমিক ৯ ডিগ্রি, কুড়িগ্রামের রাজারহাটে ১২ ডিগ্রি, সৈয়দপুরে ১২ দশমিক ৪ ডিগ্রি ও রাজশাহীর বদলগাছিতে ১৩ ডিগ্রি সেলসিয়াস।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!