AB Bank
ঢাকা শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ডুবে যাওয়া ফেরি রজনীগন্ধা তৃতীয় দিনেও উদ্ধার হয়নি


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,রাজবাড়ী
১১:২০ এএম, ১৯ জানুয়ারি, ২০২৪
ডুবে যাওয়া ফেরি রজনীগন্ধা তৃতীয় দিনেও উদ্ধার হয়নি

মানিকগঞ্জের পাটুরিয়ায় যানবাহনসহ ডুবে যাওয়া ফেরি রজনীগন্ধা তৃতীয় দিনেও উদ্ধার হয়নি। বিআইডব্লিউটিএ বলছে, উদ্ধারকারী জাহাজ প্রত্যয় না আসায় উদ্ধার কাজ এখনও শুরু করা যায়নি। তবে উদ্ধারকারী আরও দুই জাহাজ হামজা ও রুস্তম ঘাটে বসে আছে। এদিকে নদীর তলে ডুবে থাকা ছয়টি ট্রাক এখনও শনাক্ত হয়নি।

শুক্রবার সকালে বিআইডব্লিউটিএর কর্মকর্তারা জানান, রজনীগন্ধা ডুবে যাওয়ার তৃতীয় দিন আজ। উদ্ধারকারী জাহাজ ‘প্রত্যয়’ নারায়ণগঞ্জ থেকে ঘটনাস্থলে এখনও আসেনি। এটি পৌঁছালেই নতুন করে আবারও উদ্ধার কাজ শুরু করা হবে।

বিআইডব্লিউটিএর নৌ সংরক্ষণ ও পরিচালন বিভাগের পরিচালক শাহ জাহান জানান, মূলত উদ্ধারকারী জাহাজ প্রত্যয় এলে ডুবে যাওয়া ফেরি উদ্ধারের কাজ শুরু হবে। এর আগে ডুবে থাকা ট্রাকগুলোকে অনুসন্ধান করে উঠানোর কাজ করবে ফায়ার সার্ভিস, নৌ বাহিনী ও বিআইডব্লিউ টিএ’র ডুবুরি দল। আর এইকাজে সহায়তা করবে উদ্ধারকারী জাহাজ হামজা ও রুস্তম।

এর আগে বৃহস্পতিবার বেলা ১১টার দিকে উদ্ধারকারী জাহাজ রুস্তম এসে পৌঁছে পাটুরিয়া ঘাটে এলাকায়। ওই দিন সকাল ১০টায় নৌবাহিনী ডুবুরি দল ডুবে যাওয়া ফেরির আশপাশে ট্রাকের অনুসন্ধান চালায়। এরই মধ্যে একটি ট্রাকের সন্ধান পেয়েছে বলে জানায় নৌবাহিনী ডুবুরি দলের প্রধান শাহপরান ইমন।

তিনি জানান, তাদের ডুবুরি দল ভাটির দিকেও খুঁজে দেখছেন। ডুবে থাকা বাকি সাতটি ট্রাকের সন্ধান চালাচ্ছেন তারা।

এদিকে, উদ্ধার কাজ ধীরে চলছে জানিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন ডুবে যাওয়া ট্রাকের মালিক ও শ্রমিকরা।

গত বুধবার সকাল সাড়ে ৮টার দিকে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ঘন কুয়াশার কারণে আটকে থাকা ফেরি রজনীগন্ধা ডুবে যায়। ফেরিডুবির ঘটনায় ২০ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। এর মধ্যে ৪ জন সাঁতরে পাড়ে উঠেছেন। তবে এখন পর্যন্ত হতাহতের কোনো খবর না পাওয়া গেলেও ফেরির দ্বিতীয় ইঞ্জিনচালক হুমায়ুন কবিরের (৩৯) নিখোঁজ রয়েছেন।

Link copied!