AB Bank
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

এক টানে জালে উঠল ৯২ মণ ইলিশ


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,পটুয়াখালী
০৭:৩৭ পিএম, ১০ জানুয়ারি, ২০২৪
এক টানে জালে উঠল ৯২ মণ ইলিশ

পটুয়াখালীর পায়রা বন্দর শেষ বয়া থেকে ১০০ কিলোমিটার অদূরে বঙ্গোপসাগরে এক টানে জেলের জালে ধরা পড়ে ৩ হাজার ৬৮০ কেজি (৯২ মণ) ইলিশ।  

বুধবার (১০ জানুয়ারি) দুপুরে এসব মাছ মহিপুর মৎস্য বন্দরের ঝুমুর অ্যান্ড ব্রাদার্স নামে একটি আড়তে নিয়ে আসা হয়। পরে মাছগুলো নিলামের মাধ্যমে ২০ লাখ ২৫ হাজার টাকায় বিক্রি করা হয়।  

এর আগে মঙ্গলবার (৯ জানুয়ারি) দুপুরে পায়রা বন্দরের শেষ বয়া থেকে ১০০ কিলোমিটার অদূরে ইলিশের জালের এই মাছ ধরা পড়ে। শীত মৌসুমে দীর্ঘদিন পরে এই জেলের জালে প্রচুর পরিমাণে ইলিশ ধরা পড়ায় খুশি জেলেসহ ব্যবসায়ীরা।  

জেলে ফরিদ মাঝি বলেন, চট্টগ্রাম থেকে এক সপ্তাহ আগে ১৭ জন জেলে নিয়ে এফবি মা জননী নামে ট্রলার নিয়ে আমরা সাগরে যাই। প্রথমদিকে মাছ না পাওয়ায় অনেকটা হতাশ হয়ে যাই। পরে আরও গভীর সাগরে পায়রা বন্দর থেকে প্রায় ১০০ কিলোমিটার দূরে যাই। গত সোমবার (৮ জানুয়ারি) আমাদের জালে কিছু পরিমাণ ইলিশ ধরা পরে। পরদিন মঙ্গলবার আরও একটু গভীরে গিয়ে জাল ফেলার পর এক টানে অনেক বেশি মাছ ইলিশ ওঠে। ট্রলার বোঝাই হওয়ার পর আমরা তীরে ফিরে আসি।  

এফবি মা জননী ট্রলারের মাঝি শহীদ কোম্পানি বলেন, অনেকদিন ধরে সাগরে খুব কম মাছ ধরা পড়ছে। আমাদের লোকসান গুনতে হচ্ছে। তার মধ্যে এই শীত মৌসুমে এত বেশি পরিমাণ মাছ ধরা পড়বে সেটা কল্পনাও করতে পারিনি। এই মাছ বিক্রি করে পিছনের লোকসান কাটিয়ে উঠতে পারব।  

কলাপাড়া সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা অপু সাহা জানান, গভীর মাছ জেলেরা জাল ফেললে আরও বেশি মাছ ধরা পড়বে। এছাড়া ফেব্রুয়ারি এবং মার্চ মাসে জেলের জালে ঝাঁকে ঝাঁকে ইলিশ ধরা পড়তে পারে।  


একুশে সংবাদ/আ.জ.প্র/জাহা 

Link copied!