AB Bank
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভাঙ্গুড়ায় উৎসাহ উদ্দীপনায় ৩৭৪ শিক্ষকের প্রশিক্ষণ সমাপ্ত


Ekushey Sangbad
শেখ সাখাওয়াত হোসেন, ভাঙ্গুড়া, পাবনা
০৭:০৭ পিএম, ২৪ ডিসেম্বর, ২০২৩
ভাঙ্গুড়ায় উৎসাহ উদ্দীপনায় ৩৭৪ শিক্ষকের প্রশিক্ষণ সমাপ্ত

পাবনার ভাঙ্গুড়ায় উৎসাহ উদ্দীপনায় নতুন শিক্ষাক্রম ২০২৩ বিস্তরণ বাস্তবায়ন ২০২৪ এর ৭ দিনব্যাপী শিক্ষক প্রশিক্ষণ সমাপ্ত হয়েছে।

 

রোববার (২৪ ডিসেম্বর) বিকেলে সরকারি ভাঙ্গুড়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয় ও কলেজে ৭ দিন ব্যাপী শিক্ষক প্রশিক্ষণের সমাপ্ত হয়।

এর আগে গত ১৮ নভেম্বর সকাল ৯ টার দিকে একই স্থানে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও কোর্স পরিচালক আতিকুজ্জামান।

জানা গেছে, নতুন শিক্ষাক্রম ২০২৩ বিস্তরণ বাস্তবায়ন ২০২৪ বর্তমান শিক্ষাক্রম অনুযায়ী শিক্ষার্থীদের নিদিষ্ট যোগ্যতা অর্জনের লক্ষে শিক্ষক কিভাবে শিখন-কার্যক্রম পরিচালনা করবেন তা সুনিপুনভাবে শেখানো হয়েছে।

এছাড়াও বর্তমান শিক্ষাক্রম কেবল পাঠ্যবই-নির্ভর নয়। পাঠ্যবই এখানে শিক্ষার্থীদের প্রয়োজনীয় শিখন-অভিজ্ঞতার মধ্য দিয়ে নিয়ে যাওয়া একটি মাধ্যম, তবে একমাত্র মাধ্যম নয়। শিক্ষকগণ এই শিক্ষাক্রমের প্রশিক্ষণ গ্রহণ করে শিক্ষার্থীদের কাঙ্খিত যোগ্যত্য অর্জনে ভুমিকা পালন করবে।

সমাপনী অনুষ্ঠানে ভাঙ্গুড়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও কোর্স পরিচালক আতিকুজ্জামান, সরকারি ভাঙ্গুড়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয় ও কলেজের (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ ও ট্রেনিং কো-অর্ডিনেটর রফিকুল ইসলাম, উপজেলা একাডেমিক সুপারভাইজার ও ট্রেনিং কো-অর্ডিনেটর ওয়ালীউল্লাহ।

উপজেলা একাডেমিক সুপারভাইজার ও ট্রেনিং কো-অর্ডিনেটর ওয়ালীউল্লাহ জানান, নতুন কারিকুলামের উপর সরকার প্রদত্ত শিক্ষক প্রশিক্ষণে উপজেলা পর্যায়ে মাধ্যমিক বিদ্যালয়ের বাংলা ৪১, ইংরেজিতে ৪৯, বিজ্ঞানে ৩৭, স্বাস্থ্য সুরক্ষাতে ৩৬, জীবন ও জীবিকাতে ৩৯, শিল্প ও সংস্কৃতি ৩১, ইসলাম ধর্ম ২২, ডিজিটাল প্রযুক্তি ২৮, গণিত ৪৩, ইতিহাস ও সামাজিক বিজ্ঞানে ৪৮ জনসহ মোটা ৩৭৪ জন সহকারি শিক্ষক প্রশিক্ষণ গ্রহন সম্পন্ন করেছেন।

ভাঙ্গুড়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও কোর্স পরিচালক আতিকুজ্জামান বলেন, নতুন কারিকুলামে শিক্ষকদের প্রশিক্ষণ সুন্দর ও সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। আগামীতে শিক্ষকবৃন্দ তাদের অর্জিত অভিজ্ঞতা কাজে লাগিয়ে শ্রেণি কক্ষে পাঠ দান করলে উন্নত ও বিশ্বমানের নাগরিক তৈরিতে সহায়ক ভুমিকা রাখবেন বলে আশা প্রকাশ করেন।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!