AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শীতকে কেন্দ্র করে ফরিদপুরে জমে উঠেছে ‌ফুটপাতের বেচাকেনা


শীতকে কেন্দ্র করে ফরিদপুরে জমে উঠেছে ‌ফুটপাতের বেচাকেনা

শীতকে কেন্দ্র করে ‌ফরিদপুরে জমে উঠেছে ফুটপাতের বেচাকেনা। সোমবার (১৮ ডিসেম্বর) দুপুরে শহরের নিউমার্কেট সংলগ্ন আশে-পাশের উপজেলার ফুটপাতের দোকানগুলোতে ‌ঘুরে দেখা গেছে ফুটপাতে যে সমস্ত পণ্য বিক্রি হচ্ছে তার সর্বনিম্ন দাম ১০০ টাকার থেকে সর্বোচ্চ ৫০০টাকার মধ্যে। এর মধ্যে রয়েছে বাচ্চা ও মহিলাদের পোশাক, মোজা, কান টুপি বড়দের সোয়েটার এবং জ্যাকেট।

এ ব্যাপারে বেশ কয়েকজন দোকানি জানান সব ধরনের লোক এ পোশাকগুলো কিনতে পারে সেজন্য এধরনের বেচাকেনা করেন তারা। এখানে খোকন হোসেন  নামের এক  দোকাদার জানান এসব পণ্য বিক্রি করে সামান্য লাভ করেন তারা। তবে লোকজন অল্প পয়সায় এবং ভালো একটা পন্য কিনবে সেটাই তারা আশা করেন।

তিনি বলেন বড় বড় শপিংমলগুলোতে যেসব পণ্য বিক্রি হয় তার থেকে তাদের এই পণ্য কোন অংশে কম নয়‌। তবে সাধারণ লোক যারা অতিরিক্ত দামের কারণে কিনতে পারেনা তারাই আমাদের নিয়মিত কাস্টমার। আর দিনশেষে আমরা চার পাঁচশ টাকা লাভ করি ‌ এর বেশি কিছু না।

এদিকে সপ্তাহের ছুটির দিনে শুক্রবারে ‌ ফরিদপুর শহরের নিউ মার্কেট নকশি কাঁথা ও বেইলী ব্রিজের আশেপাশের  ফুটপাতে এ ধরনের পণ্য বিক্রি হতে দেখা যায়। এ ব্যাপারে ক্রেতারা জানান দাম কম থাকার কারণে তারা এখান থেকে পণ্য সংগ্রহ করে। এ পন্যগুলো  মানসম্মত । আর  দাম কম হওয়ার কারণে অল্প টাকাতেই একাধিক পণ্য সংগ্রহ করতে পারেন তারা।


একুশে সংবাদ/স.চ.প্র/জাহা

Link copied!