AB Bank
ঢাকা শনিবার, ০২ মার্চ, ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রাতে ভোটারদের খাওয়ালেন স্বতন্ত্র প্রার্থী, সকালেই পেলেন শোকজ


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,চাঁপাইনবাবগঞ্জ
০৮:২১ পিএম, ১৪ ডিসেম্বর, ২০২৩
রাতে ভোটারদের খাওয়ালেন স্বতন্ত্র প্রার্থী, সকালেই পেলেন শোকজ

চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের স্বতন্ত্র প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলামকে আচরণবিধি ভঙ্গ করে নির্বাচনী প্রচারণা করার দায়ে শোকজ করেছে নির্বাচনী অনুসন্ধান কমিটি।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) দুপুরে স্বতন্ত্র প্রার্থী সৈয়দ নজরুল ইসলামকে শোকজ দেন চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও সিনিয়র সহকারী জজ এম সারওয়ার জাহান।

সৈয়দ নজরুল ইসলামকে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় কেন বিধি মোতাবেক ব্যবস্থা নিতে নির্বাচন কমিশন বরাবর সুপারিশ করা হবে না, শুক্রবার বেলা ১১টায় তা স্বশরীরে উপস্থিত হয়ে লিখিত ব্যাখা প্রদান করার জন্য নির্দেশ দেন নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান।

জানা যায়, আপিলের পর প্রার্থীতা ফিরে পাওয়ার পর গত কয়েকদিন ধরে সৈয়দ নজরুল ইসলামের কর্মী-সমর্থকরা শিবগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকায় রাতের বেলা ভোজের আয়োজন করেছেন। এসব আয়োজনে অংশ নিয়েছে ৫০-২০০ জন। এমনকি এসব ভোজ আয়োজনের তথ্য, ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রচার করছে কর্মী-সমর্থকরা।

নির্বাচনী আচরণবিধি অনুযায়ী, ভোটারদের কোনো কোমল পানীয় বা খাদ্য পরিবেশন বা উপহার দেয়া যাবে না। কিন্তু নির্বাচনী প্রচারণা চালানোর নিদিষ্ট সময়ের আগেই নির্বাচনী প্রচারণা চালানো ও প্রচারনার উদ্দেশ্যে নৈশভোজের আয়োজন করে গণজামায়েত করায় আচরণবিধিমালার ৬ (খ), (গ), ১০ (চ) ও ১২ এর লঙ্ঘন করায় সৈয়দ নজরুল ইসলামকে শোকজ করা হয়েছে।

এবিষয়ে কথা বলতে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলেও ফোন রিসিভ করেননি সৈয়দ নজরুল ইসলাম।

প্রসঙ্গত, গত ২ নভেম্বর সংসদ সদস্য পদে নির্বাচনে অংশ নেয়ার জন্য শিবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলাম।


একুশে সংবাদ/চ.ট.প্র/জাহা

Link copied!