AB Bank
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

একাদশ ও দ্বাদশ শ্রেণির ছাত্র-ছাত্রীদের স্মার্টফোন ব্যবহার নিষিদ্ধ


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,বরগুনা
০৪:৫৬ পিএম, ২৩ নভেম্বর, ২০২৩
একাদশ ও দ্বাদশ শ্রেণির ছাত্র-ছাত্রীদের স্মার্টফোন ব্যবহার নিষিদ্ধ

ক্লাস চলাকালীন শিক্ষার্থীদের স্মার্টফোন ব্যবহারে নিষেধাজ্ঞা দিয়েছে বরগুনা সরকারি কলেজ। বৃহস্পতিবার থেকে কলেজে এ নিষেধাজ্ঞা কার্যকর করা হয়েছে।  

বুধবার (২২ নভেম্বর) দুপুরের দিকে বরগুনা সরকারি কলেজের অধ্যক্ষ মতিউর রহমান স্বাক্ষরিত নিষিদ্ধকরণের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তি থেকে জানা যায়, কলেজে ভর্তি হওয়া একাদশ ও দ্বাদশ শ্রেণির ছাত্র-ছাত্রীদের জন্য স্মার্টফোন ব্যবহার নিষিদ্ধ করা হয়েছে। বৃহস্পতিবার থেকে কলেজ ক্যাম্পাসে ক্লাস চলাকালীন সময়ে কোনো ধরনের স্মার্টফোন ব্যবহার করা যাবেনা। এছাড়া আরও বলা হয়, নির্ধারিত তারিখের পর থেকে ক্লাস চলাকালীন স্মার্টফোন বহন করে কলেজ ক্যাম্পাসে অবস্থান করতে পারবে না ওই শ্রেণির শিক্ষার্থীরা। যদি কেউ নিষেধাজ্ঞা অমান্য করে ক্লাসে ও ক্যাম্পাসে স্মার্টফোন বহন করে তাহলে কলেজের ভিজিল্যান্স টিম কর্তৃক স্মার্টফোনটি জব্দ করা হবে। তবে স্মার্টফোনের পরিবর্তে বাটন ফোন ব্যবহার করা যাবে উল্লেখ করা হয় বিজ্ঞপ্তিটিতে।

এ বিষয়ে বরগুনা সরকারি কলেজের অধ্যক্ষ মতিউর রহমান বলেন, প্রতিটি ছেলে ও মেয়ের জীবন গড়ার প্রধান সময় একাদশ এবং দ্বাদশ শ্রেণি। স্মার্টফোন ব্যবহারের কারণে এ সব শিক্ষার্থীরা ক্লাসে মনোযোগী না হয়ে ফোন নিয়ে বেশি ব্যস্ত থাকে। অনেকে আবার ক্লাস বাদ দিয়ে ক্যাম্পাসে বসে একত্রিত হয়ে বিভিন্ন ধরনের গেম খেলে সময় পার করে। শিক্ষার্থীদের ক্লাসে মনোযোগী করতে কলেজে ক্লাস চলাকালীন, ক্লাসে ও ক্যাম্পাসে সব ধরনের স্মার্টফোন নিষিদ্ধ করা হয়েছে।


একুশে সংবাদ/ঢ.প.প্র/জাহা

Link copied!