AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৫ মার্চ, ২০২৪, ২০ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

লালমনিরহাটে দিনমজুরের বাড়ি পুড়ে ছাই


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,লালমনিরহাট
০৯:১৯ পিএম, ৭ নভেম্বর, ২০২৩
লালমনিরহাটে দিনমজুরের বাড়ি পুড়ে ছাই

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার গোড়ল ইউনিয়নে চকমল বর্মন নামের এক দিনমজুরের বাড়িতে আগুন লেগে চারটি ঘরসহ ঘরের আসবাপত্র পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ৫ লক্ষাধিক টাকার ক্ষতি হয় বলে অসহায় ওই দিনমজুরের পরিবার জানান।

 

মঙ্গলবার (৭ নভেম্বর) সন্ধ্যায় উপজেলার গোড়ল ইউনিয়নের বালইরহাট এলাকায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

 

স্থানীয়রা জানান, সন্ধ্যার দিকে আকস্মিক  দিনমজুর চকমল বর্মনের বাড়িতে আগুন লাগে। মুহুর্তেই সে আগুন দাউ দাউ করে চারিদিকে ছড়িয়ে পড়ে। এসময় আশপাশের লোকজন এসে আগুন নিভানোর চেষ্টা করে। পরে ফায়ার সার্ভিসকে খবর দিলে ফায়ারসার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌছার আগেই চকমলের চারটি বাড়িসহ বাড়ির  আসবাবপত্র সব পুড়ে ছাই হয়ে যায়।

 

স্থানীয় বাসিন্দা সুবোধ চন্দ্র জানান, বাজারে যাওয়ার পথে আগুন লাগার বিষয়টি শুনে দ্রুত সেখানে যাই এবং উপস্থিত সকলের সাথে আগুন নেভানোর জন্য পানি দেই। এরপরেও আমরা ব্যার্থ হলে ফায়ার সার্ভিসে দেয়া হয়। ফায়ার সার্ভিসের সদস্যরা আসার আগেই আগুনে পুড়ে যায় চকমল বর্মনের চারটি ঘর। আগুনে পুড়ে যাওয়ায় ছকমলের পরিবারটি নিঃস্ব হয়ে গেল।

 

কান্না জড়িত কন্ঠে নিঃস্ব দিনমজুর চকমল জানান, আমার সব শেষ গেল। অনেক কষ্টে ঘরগুলো বানিয়েছিলাম। বাড়িতে হঠাৎ আগুন লেগে আমার সব শেষ করে দিলো।

 

এ বিষয়ে ফায়ারসার্ভিস ও সিভিল ডিফেন্স কালীগঞ্জ স্টেশনের ভারপ্রাপ্ত স্টেশন অফিসার আবু তাহের বলেন, আগুন লাগার খবর পাওয়ার পর পরই আমরা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে নেই। স্টেশন থেকে ঘটনাস্থলের দূরত্ব বেশি হওয়ায় আসতে কিছুটা দেরি হয়েছে। তবে আগুন লাগার সূত্র এখনো নিশ্চিত হওয়া যায়নি। আর ক্ষয়ক্ষতির পরিমাণ পরে জানানো হবে।

 

গোড়ল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আমিন বলেন, আগুন লাগার ঘটনাটি শুনেছি। সেখানেই যাওয়ার প্রস্তুতি নিচ্ছি ক্ষতিগ্রস্ত পরিবারের খবর নিতে। ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে চকমলকে প্রয়োজনীয় সহযোগীতা করা হবে বলেও জানান তিনি।

 

একুশে সংবাদ/জা.ব.প্র/জাহা

Link copied!