AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সাদুল্লাপুরে পূজামন্ডপের দায়িত্বপ্রাপ্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর হামলা


সাদুল্লাপুরে পূজামন্ডপের দায়িত্বপ্রাপ্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর হামলা

গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলায় দুর্গাপূজা মন্ডপে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ২ আনসার সদস্যের ওপর হামলা চালিয়েছে স্থানীয় কতিপয় উচ্ছশৃঙ্খল যুবক। এঘটনায় গুরুতর আহতবস্থায় তাদেরকেউদ্ধার করে সাদুল্লাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

 

রোববার রাত আনুমানিক সাড়ে দশটার সময় উপজেলার নলডাঙ্গা ইউনিয়নের প্রতাপ গ্রামের শীলপাড়ায় এ ঘটনাটি ঘটে।

 

আহত আনসার সদস্যরা হলেন- সাদুল্লাপুর উপজেলার শেরপুর গ্রামের রেজাউল করিমের ছেলে আহসান হাবিব ও রসুলপুর গ্রামের আব্দুস ছামাদ আকন্দের ছেলে আনিছুর রহমান।

 

এখবর পেয়ে রাতেই ঘটনাস্থলে ছুটে যান গাইবান্ধার অতিরিক্ত পুলিশ সুপার ধ্রুব জ্যোতির্ময় গোপ। রাতেই ঘটনার সাথে জড়িত ৫ যুবককে আটক করেছে পুলিশ। আটককৃতরা হলেন- উপজেলার নলডাঙ্গার প্রতাপ গ্রামের আলম মিয়ার ছেলে সামিউল (১৯) জাহাঙ্গীর আলমের ছেলে হাছান মিয়া(১৯) হামিদুল মিয়ার ছেলে নুরুজ্জামান (২০)  ও হায়দার আলীর দুই ছেলে নাজমুল হোসেন (১৮) এবং নুরুজ্জামান (১৯)।

 

এছাড়া তাৎক্ষনিকভাবে ঘটনাস্থল পরিদর্শন করেন, সাদুল্লাপুর উপজেলা নির্বাহী অফিসার কাওছার হাবীব ও সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ আসাদুজ্জামান।

 

পুলিশ ও স্থানীয়রা জানান,ঘটনার রাতে ওই পূজা মন্ডপে আরতি চলকালীন সময় স্থানীয় কতিপয় যুবক বিশৃঙ্খলার সৃষ্টি করে। এসময় আনসার বাহিনীর দুই সদস্য বাধা দিলে তারা উত্তেজিত হয়ে উঠে।একপর্যায়ে সংঘবদ্ধ বখাটে যুবকেরা আনসার বাহিনীর দুই সদস্য  কে পূজামন্ডপ চত্বর থেকে টেনে হেঁচড়ে বের করে নিয়ে লাটিসোটা ও ধারালো ছোঁড়া দিয়ে এলোপাতাড়ি ভাবে মারপিট করে মারাত্নক জখম করে।  এ অবস্থায় জীবন বাঁচাতে দুই আনসার সদস্য পূজা মন্ডপের পাশে জাহিদুল ইসলামের মুদি দোকানে দৌড়ে গিয়ে আশ্রয় নেয়। এসময় আনসার সদস্যেদের রক্ষা করতে গিয়ে মুদি দোকানি জাহিদুল ইসলাম রক্তাত্ত জখম হয়। ওই পূজা মন্ডপের দায়িত্বপ্রাপ্ত প্ল্যাটুন কমান্ডার (পিসি)জোবেদ আলী বলেন,এই এলাকার কিছু বখাটে ছেলে আমার আনসার সদস্যেদের ওপর অতর্কিত ভাবে হামলা চালিয়ে বেধরক ভাবে মারপিট করে রক্তাত্ত জখম করেছে।

 

পূজা উদযাপন কমিটির সভাপতি মনোতোষ চন্দ্র শীল বলেন,অনাকাঙ্খিত এঘটনাটি খুবই দুঃখজনক। এধরনের ঘটনা কখনই আমাদের কাম্য নয়।

 

সাদুল্লাপুর থানার অফিসার ইনচার্জ মাহবুব আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন,এ ব্যাপারে ৫ জনের নাম উল্লেখপূর্বক  অজ্ঞাত ১০/১২ জনকে আসামী করে থানায় একটি মামলা রুজু করা হয়েছে। এমামলায় ঘটনাস্থল থেকে ৫ যুবককে আটক করা হয়েছে। পরের দিন সোমবার (২৩ অক্টোবর) আটককৃতদের পুলিশী নিরাপত্তায় বিজ্ঞ আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

 

একুশে সংবাদ/শ.শ.প্র/জাহা

 

Link copied!