AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বঙ্গমাতার জন্মদিন উপলক্ষে রাজশাহীতে প্রতিবন্ধীদের খাবর বিতরণ


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,রাজশাহী
০৩:০৭ পিএম, ৯ আগস্ট, ২০২৩
বঙ্গমাতার জন্মদিন উপলক্ষে রাজশাহীতে প্রতিবন্ধীদের খাবর বিতরণ

জাতির জনক বঙ্গবন্ধু মেখ মুজিবুর রহমানের সহধর্মিনী বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেসা মুজিবের ৯৩তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও প্রতিবন্ধী শিশুদের মাঝে খবার বিতরণ করা হয়েছে।

 

রাজশাহী জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান মর্জিনা পারভীনের উদ্যোগে আজ বুধবার দুপুরে রাজশাহী বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ে এই খাবার বিতরণ করা হয়।

 

রাজশাহী জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান ও জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি মর্জিনা পারভীন বলেন, সামাজের কোন মানুষকে পেছনে ফেলে উন্নয়ন করা সম্ভব নয়। প্রতিবন্ধিরা সমাজের অবহেলিত মানুষ। তারা বাড়ী থেকে শুরু করে সমাজে বোঝা হয়ে দাঁড়ায়। কেউ তাদের কথা মনে করে না বা ভালো ভাবে গ্রহণ করে না। এদের পাশে যদি আমরা একজন করে হলেও দাঁড়াই তবেই তারা সমাজে এগিয়ে যাবে। তাদের মাঝেও রয়েছে সুপ্ত প্রতিভা। আমরা এই স্কুলে এসে দেখেছি তারা গান-বাজনা ও নাচ করেছে। তাদের এমন প্রতিভা যে দেখবে সেই অভিভূত হবে।

 

জাতির জনক যেমন স্বপ্ন দেখেছেন দেশকে ক্ষুধা ও দারিদ্র মুক্ত বাংলদেশ গড়ার।  তার সুযোগ্য কণ্যা দেশরত্ন শেখ হাসিনা সেই স্বপ্ন অনেকটা বাস্তবায়ন করেছেন। আমি মুজিবের একজন ক্ষুদে কর্মী হয়ে মুজিব চেতনায় মুজিবের সহধর্মীনি বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেসার ৯৩তম জন্মদিনে শিশুদের জন্য এই ছোট্ট পরিসনের আয়োজন করে তাদের মাঝে খাবার দেওয়ার চেষ্টা করেছি। বেগম ফজিলাতুন নেসা ছিলেন জাতিকে এগিয়ে নেওয়ার অগ্রদূত। শেখ মুজিবের পাশে থেকে সব সময় উৎসাহ উদ্দীপনা দিয়ে এদেশকে স্বাধীন ও এগিয়ে নেওয়ার জন্য অপরিসীম অবদান রয়েছে। তাই আমাদের প্রত্যেকের উচিত নিজ অবস্থান থেকে সমাজের অবহেলিতদের পাশে দাঁড়ালে তারা সমাজে এগিয়ে যাবে।

 

এসময় উপস্থিত ছিলেন, রাজশাহী বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক কল্পণা রায় ভৌমিক, প্রধান শিক্ষক জান্নাতুল নাহার আভা, জেলা মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি নূর জাহান সরকার, জাতীয় মহিলা সংস্থার জেলা কর্মকর্তা সাদেকুল ইসলাম, প্রশিক্ষণ কর্মকর্তা আলমগীর হোসেনসহ স্কুলের অন্যান্য শিক্ষক ও কর্মচারীবৃন্দ।

 

একুশে সংবাদ/আ.ব.প্র/জাহা

Link copied!