AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জমিসহ প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছেন আমতলী ও তালতলীর ২৩২টি পরিবার


জমিসহ প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছেন আমতলী ও তালতলীর ২৩২টি পরিবার

মুজিববর্ষ উপলক্ষে দেশের ভূমিহীন ও গৃহহীনদের মধ্যে ঘর উপহার দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চতুর্থ পর্যায়ের দ্বিতীয় ধাপে বরগুনার আমতলী ও তালতলী উপজেলায় ভূমিসহ ২৩২টি ঘর হস্তান্তর করা হবে।

 

বুধবার (৯ আগস্ট) গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘরগুলো হস্তান্তর করবেন বলে দু’উপজেলা প্রশাসন সংবাদ সম্মেলন করে বিষয়টি নিশ্চিত করেছেন।

 

মঙ্গলবার দুপুরে সংবাদ সম্মেলনে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আশরাফুল আলম জানান, চতুর্থ পর্যায়ের দ্বিতীয় ধাপে অত্র উপজেলায় ৭৫ ভূমিহীন ও গৃহহীন পরিবার ২ শতক করে জমি ও ১টি করে ২ রুম বিশিষ্ট সেমিপাকা ঘর পাবেন। এর মধ্যে পৌরসভায় ২৪টি, গুলিশাখালী ইউনিয়নে ১১টি, চাওড়া ইউনিয়নে ১৯টি, আমতলী সদর ইউনিয়নে ১৬টি ও আড়পাঙ্গাশিয়া ইউনিয়নে ৫টি। এরমধ্যে আমতলী উপজেলার ১টি পৌরসভা ও ৪টি ইউনিয়নের ৭৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও নতুন ঘর দেওয়া হবে।

 

চতুর্থ পর্যায়ের দ্বিতীয় ধাপে বাদ পড়েছে উপজেলার কুকুয়া, আঠারগাছিয়া ও হলদিয়া ইউনিয়ন। আমতলী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মুহাম্মদ জামাল হোসাইন বলেন,(বুধবার) প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপজেলায় চতুর্থ পর্যায়ের দ্বিতীয় ধাপে নির্মিত ৭৫টি সেমিপাকা নতুন ঘর ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে হস্তান্তর করবেন।

 

অপরদিকে তালতলী উপজেলার ৭টি ইউনিয়নের ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য ২ শতক জমিসহ ১৫৭টি ২ রুম বিশিষ্ট সেমিপাকা নতুন ঘর নির্মাণ করা হয়েছে। চতুর্থ পর্যায়ের দ্বিতীয় ধাপের ওই সবকটি ঘর অত্র উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের খোট্টারচর ও নলবুনিয়া গ্রামে নির্মিত হয়েছে বলে সংবাদ সম্মেলনে উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত আনোয়ার তুমপা জানান। বিষয়টি নিশ্চিত করেছেন তালতলী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মুহিবুর রহমান।

 

সংবাদ সম্মেলনে আমতলী ও তালতলীর সিনিয়র সাংবাদকর্মীসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেট্রনিক্স মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

 

একুশে সংবাদ/জা.ব.প্র/জাহা

Link copied!