AB Bank
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নকশা বর্হিভূতভাবে নির্মাণ করা ভবনের অতিরিক্ত অংশ ভাঙলো খুলনা কেডিএ


নকশা বর্হিভূতভাবে নির্মাণ করা ভবনের অতিরিক্ত অংশ ভাঙলো খুলনা কেডিএ

কেডিএ থেকে নকশা অনুমোদন না নিয়ে ভবন নির্মাণ এবং নিয়ম না মেনে ভবন নির্মাণ করায় নগরীর বানরগাতি ও গোবরচাকা এলাকায় দুটি ভবনের কিছু অংশ ভেঙে দিয়েছে কেডিএ।

 

সোমবার  (১৫ মে) বেলা এ অভিযান চালানো হয়।

 

কেডিএ থেকে জানা গেছে, কেডিএ‍‍`র এম এ বারী সড়ক পাশ্বস্থ্য প্লট নং-৫০ এর উপর ডা.মোল্যা হারুন অর রশিদ নকশা বর্হিভূতভাবে স্থাপনা নির্মাণ করেন। এছাড়া গোবরচাকা মেইন রোডে শেখ আবুল হোসেন এবং একই এলাকায় মুন্সি রহিম উদ্দিনের ছেলে এম বখতিয়ার হোসেন অনুমোদন ছাড়াই ভবন নির্মাণ করেন। অভিযান চালিয়ে তাদের ভবনের বর্ধিতাংশ ভেঙে ফেলা হয়েছে।

 

ভাঙ্গার কার্যক্রমে কেডিএ’র নির্বাহী ম্যাজিষ্ট্রেট সাজিয়া আফরীন, স্থায়ী সদস্য (উন্নয়ন নিয়ন্ত্রণ) শবনম সাবা, অথরাইজড অফিসার জি এম মাসুদুর রহমান, কেডিএ’র ইমারত পরিদর্শকগণসহ আইনশৃঙ্খলা বাহিনী  সদস্যরা উপস্থিত ছিলেন।

 

কেডিএ‍‍`র অথরাইজড অফিসার জি এম মাসুদুর রহমান বলেন, পরিকল্পিত নগরায়নের স্বার্থে ভবিষ্যতেও এ ধরণের অননুমোদিত, খেলাপী ও অবৈধ নির্মাণ অপসারনের কাযক্রম কেডিএ‍‍`র অব্যাহত থাকবে। তাই পরিকল্পিত খুলনা গড়ার প্রত্যয়ে ও ভবন মালিকগণের আর্থিক ক্ষয়ক্ষতি পরিহারের লক্ষ্যে নকশা অনুমোদন ব্যতীত ও নকশার ব্যতয় ঘটিয়ে এবং অবৈধ দখলদারিত্বের মাধ্যমে যে কোন নির্মাণ কাজ হতে বিরত থাকতে সকলকে উদাত্ত আহবান জানানো যাচ্ছে।

 

একুশে সংবাদ/এসএপি
 

Link copied!