AB Bank
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শ্রমিক দলের মে দিবসের র‍্যালিতে পুলিশের বাঁধা, আটক ২


শ্রমিক দলের মে দিবসের র‍্যালিতে পুলিশের বাঁধা, আটক ২

মে দিবস উপলক্ষে খুলনা মহানগর ও জেলা শ্রমিক দলের র‍্যালিতে পুলিশের লাঠি চার্জের অভিযোগ করেছে বিএনপি।

 

সোমবার (১ মে) সকাল সাড়ে ১০ টার দিকে নগরীর স্টেশন রোডে পুলিশের বাঁধায় র‍্যালিটি পন্ড হয়।

 

এসময় খুলনা মহানগর শ্রমিক দলের সদস্য সচিব শফিকুল ইসলাম শফি ও সদস্য ইসলাম খলিফাকে আটক করা হয়। দুপুরে দলীয় কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানিয়েছেন নগর বিএনপি‍‍`র আহবায়ক, অ্যাডভোকেট  এস এম শফিকুল আলম মনা।

 

প্রেস ব্রিফিংয়ে বলা হয়, মে দিবস উপলক্ষে পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী দলীয় কার্যালয়ে আজ সকালে দলীয় কার্যালয়ের সামনে শ্রমিক সমাবেশ ও র‍্যালির আয়োজন করে নগর ও জেলা শ্রমিক দল। বিষয়টি ৭ দিন আগে কেএমপিকে অবহিত করা হয়। আজকের দিনে অন্যান্য শ্রমিক সংগঠন, প্রতিষ্ঠান কর্মসূচি পালন করবে, অথচ শ্রমিক দল করতে পারবে না? বিএনপি একটি নিবন্ধিত রাজনৈতিক দল হিসেবে অধিকার আছে রাজনৈতিক কর্মকান্ড পালন করার। অথচ আজ সকাল থেকে বিএনপি অফিসের প্রবেশদ্বারে শত শত পুলিশ মোতায়েন করা হয়। দলীয় কার্যালয়ে নেতাকর্মীদের আসতে বাঁধা দেওয়া হয়েছে। পরে খুলনা রেল স্টেশন রোডে শ্রমিক দলের র‍্যালিতে পুলিশ লাঠি চার্জ করেছে। একইসঙ্গে শ্রমিক দলের ২ জন নেতাকে আটক করা হয়েছে। পুলিশের লাঠি চার্জে বেশকিছু নেতাকর্মী আহত হয়েছে।

 

প্রেস ব্রিফিংয়ে আরও বলা হয়, যেখানে শ্রমিকদের অধিকার আদায়ের দিনে কর্মসূচি পালন করা যায় না? সেখানে এই সরকারের অধীনে কেসিসি নির্বাচনে কিভাবে অংশ নিবে? কোনভাবেই সম্ভব নয়।

 

প্রেসব্রিফিং এ উপস্থিত ছিলেন মহানগর বিএনপি‍‍`র সদস্য সচিব শফিকুল আলম তুহিন, স ম আব্দুর রহমান, কাজী মাহমুদ আলী, শের আলী সান্টু, আবুল কালাম জিয়া, বদরুল আলম খান, চৌধুরী শফিকুল ইসলাম হোসেন, শেখ সাদী, আব্দুর রাজ্জাক, কে এম হুমায়ুন কবির, বিপ্লবুর রহমান কুদ্দুস, সাজ্জাদ হোসেন পরাগ, আবু সাঈদ হাওলাদার আব্বাস, মোল্লা ফরিদ আহমেদ, জাহিদুল হোসেন জাহিদ, মিজানুর রহমান মিলটন, ফারুক হোসেন, মজিবর রহমান, এমদাদ হোসেন, আসাদুজ্জামান আসাদ, স্বেচ্ছাসেবক দলে শফিকুল ইসলাম শাহিন, মুনতাসির আল মামুন, মহিলা দলের এড. তসলিমা খাতুন ছন্দা, শ্রমিকদল নেতা উজ্জল কুমার সাহা প্রমূখ।

 

খুলনা সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান আল মামুন বলেন, অনুমতি না নিয়ে তারা রাস্তা বন্ধ করে  কর্মসূচি পালন করছিল। আমরা তাদের ছত্রভঙ্গ করে দিয়েছি। এসময় ঘটনাস্থল থেকে ২ জনকে আটক করা হয়েছে।

 

একুশে সংবাদ/এসএপি

Link copied!