AB Bank
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

এবার চলন্ত বাসে বিস্ফোরণের পর আগুন


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,মুন্সীগঞ্জ
০৬:২০ পিএম, ৯ মার্চ, ২০২৩
এবার চলন্ত বাসে বিস্ফোরণের পর আগুন

শ্রীনগরে ঢাকা-মাওয়া বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়েতে একটি যাত্রীবাহী বাসের ভেতরে আকস্মিক বিস্ফোরণে আগুন লাগার ঘটনা ঘটেছে। এতে তাড়াতাড়ি করে নামতে গিয়ে বাসের কয়েকজন যাত্রী আহত হয়েছেন। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়, বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

 

বৃহস্পতিবার (৯ মার্চ) দুপুর আড়াইটার দিকে মহাসড়কের ষোলঘর নতুন বাসস্ট্যান্ড এলাকায় এই দুর্ঘটনা ঘটে। এ সময় বেশ কিছুক্ষণ এক্সপ্রেসওয়েতে ঢাকা থেকে মাওয়ামুখী লেনে বন্ধ থাকে যান চলাচল।

 

বাসটিতে যাত্রী সংখ্যা কম থাকায় এ ঘটনায় বড় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

 

ঘটনাস্থলের প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস জানায়, ঢাকা থেকে পদ্মা সেতু হয়ে ফরিদপুরের ভাঙ্গার দিকে যাচ্ছিল প্রচেস্টা পরিবহনের মাওয়াগামী যাত্রীবাহী বাসটি। এ সময় এক্সপ্রেসওয়ের ষোলঘর এলাকার যাত্রী ছাউনির কাছাকাছি পৌঁছলে বাসটির নিচের অংশে ইঞ্জিনে কাছে আকস্মিক শব্দে বিস্ফোরণ ঘটে আগুন ধরে যায়। এতে মুহূর্তেই আগুন ছড়িয়ে পড়ে যাত্রীবাহী বাসটির ভেতরের অংশে। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় আধাঘণ্টার চেষ্টায় আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনে। পরে বাসটিকে এক্সপ্রেসওয়েতে একপাশে সরিয়ে নিয়ে প্রায় এক ঘণ্টা পরে মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক করা হয়।

 

শর্ট সার্কিট থেকে বাসটিতে ব্যাটারি বিস্ফোরণের কারণে অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে কি কারণে যাত্রীবাহী এই বাসটিতে আগুন লাগার ঘটনা ঘটেছে সেটি তদন্তে কাজ শুরু হয়েছে বলে জানিয়েছে শ্রীনগর উপজেলা ফায়ার সার্ভিস।

 

এ ঘটনায় স্বপন মিয়া (৪৫) নামে বাসের এক যাত্রী জানান, ইঞ্জিন কভারে প্রথমে ধোয়া দেখতে পেয়ে যাত্রীরা চালককে বাস থামাতে বলে। চালক বাসটি না থামিয়েই এগিয়ে যাচ্ছিল, এরপর মুহূর্তের মধ্যে আকস্মিক শব্দে পুরো বাসে আগুন ধরে যায়। এ সময় প্রাণ বাঁচাতে বাসের জানালা দিয়ে লাফিয়ে পড়েন অনেকেই।

 

তবে আহতদের মধ্যে কারো অবস্থা গুরুতর নয় জানিয়ে শ্রীনগর ফায়ার সার্ভিসের স্টেশন কমান্ডার মাহফুজ রিভেন জানান, প্রায় আধাঘণ্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। কি কারণে আগুন লেগেছে তা এখনো জানা যায়নি। তবে শুরু হয়েছে তদন্তের কাজ।

 

একুশে সংবাদ.কম/চ.ট.প্র/জাহাঙ্গীর

Link copied!