ঢাকা সোমবার, ০৫ ডিসেম্বর, ২০২২, ২০ অগ্রহায়ণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

কেন্দুয়ায় স্কুল ম্যানেজিং কমিটির নির্বাচন শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন


Ekushey Sangbad
কেন্দুয়া উপজেলা প্রতিনিধি, নেত্রকোনা
১২:০২ পিএম, ২৫ নভেম্বর, ২০২২
কেন্দুয়ায় স্কুল ম্যানেজিং কমিটির নির্বাচন শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন

নেত্রকোনার কেন্দুয়া উপজেলার রামচন্দ্রপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির (এসএমসি) নির্বাচন বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে।

 

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) সকাল ৯ টা থেকে শুরু হয়ে কোন বিরতি ছাড়াই বিকাল ৪টা পর্যন্ত চলে।

 

নির্বাচনে ৪ জন পুরুষ ৪ জন মহিলা প্রার্থী নির্বাচনে প্রতিদ্ধন্ধিতা করেন। ৩৬৮ জন ভোটারের মধ্যে ৩১২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। স্কুল ম্যানেজিং কমিটির মোট সদস্য সংখ্যা ১১ জন। এর মধ্যে অভিভাবক সদস্য ২ জন পুরুষ এবং ২ জন মহিলা নির্বাচনের মাধ্যমে নির্বাচিত হয়ে থাকেন।

 

অন্যরা হলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক, শিক্ষক প্রতিনিধি, বেসরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক,স্থানীয় ইউপি সদস্য, দাতা সদস্য এবং বিদ্যুৎসাহী সদস্য ২ জন।

 

নির্বাচনে আব্দুল হেলিম ভূঞা আনারস প্রতীকে ২০০ ভোট ও মোঃ রহুল আমিন ছাতা প্রতীকে ১৫৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। অপর দিকে মহিলা প্রার্থী হিসাবে খোশনেহার গোলাপফুল প্রতীকে ১৬২ ও লাভলী আক্তার ফুটবল প্রতীকে ১৫৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

 

নির্বাচনে প্রিজাইডিং অফিসার হিসাবে দায়িত্ব পালন করেছেন উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার আমিনুল ইসলাম। আইনশৃঙ্খলার দায়িত্বে নিয়োজিত ছিলেন কেন্দুয়া থানার এ এস আই শহীদুল ইসলামের নেতৃত্বে একটি চৌকস দল।

 

রামচন্দ্রপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুরাইয়া বেগম বলেন, নির্বাচন অত্যন্ত সুষ্ঠু ও সুন্দর ভাবে সম্পন্ন হয়েছে।স্কুলের পক্ষ থেকে বিজয়ীদের অভিনন্দন জানাই।

 

নির্বাচনের প্রিজাইডিং অফিসার উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা। অফিসার আমিনুল ইসলাম বলেন, নির্বাচনে ৪ জন পুরুষ এবং ৪ জন মহিলা অংশগ্রহন করে ২ জন পুরুষ এবং ২ জন মহিলা বিজয়ী হয়েছেন।নির্বাচন অত্যন্ত সুষ্ঠু ও শান্তি পূর্ণ ভাবে সম্পন্ন হয়েছে।

 

একুশে সংবাদ/আ.গো.প্রতি/পলাশ