ঢাকা শনিবার, ২৮ জানুয়ারি, ২০২৩, ১৪ মাঘ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

প্রবাসীর বাড়ি ডাকাতি, র‌্যাবের হাতে আটক ৮


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,চট্টগ্রাম
০৬:১২ পিএম, ২২ নভেম্বর, ২০২২
প্রবাসীর বাড়ি ডাকাতি, র‌্যাবের হাতে আটক ৮

প্রবাসীর বাড়িতে ডাকাতি ঘটনায় মামলা দায়েরের এগার দিন পর বিশেষ অভিযান চালিয়ে ৮ ডাকাত ও স্বর্ণ ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাবের (সিপিপি-২) হাটহাজারী ক্যাম্পের সদস্যরা।

 

পরে তাদের কাছ থেকে ৪৪ ভরি স্বর্ণালংকার, কয়েন ও সোনা বিক্রির ৩০ লাখ টাকা উদ্ধার করা হয়।

 

মঙ্গলবার (২২ নভেম্বর) দুপুর ১২টায় লেঃ কর্ণেল এম এ ইউসুফ, পিএসসি অধিনায়ক, র‌্যাব-৭, পতেঙ্গা আটকের ঘটনা নিশ্চিত করেন।

 

এর আগে সোমবার (২১ নভেম্বর) রাউজান ও হাটহাজারীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

 

আটককৃতরা হলো, মুসা, সাইদুল ইসলাম প্রকাশ, খোরশেদুল আলম (২৮), সাজ্জাদ হোসেন (২৭), মোঃ বাপ্পি (২৬), সজল শীল (২৭), মোঃ ইদ্রিস প্রকাশ কাজল (৩৪), বিপ্লব চন্দ্র সাহা (৩৮)।

 

জানা গেছে, রাউজান উপজেলার সুলতান পাড়ার হাজী মোহাম্মদ আলী চৌধুরী বাড়ীর মো. আলী চৌধুরীর ছেলে প্রবাসী মো. সরোয়ার আলম গত (২৭ অক্টোবর) দুবাই হতে বাংলাদেশে আসার পর গত (২৮ অক্টোবর) রাতে তার বৃদ্ধ বাবাকে বাসায় রেখে বিয়েতে যান। ওই দিন গভীর রাতে ডাকাতরা সরোয়ার চৌধুরীর ঘরের জানালার গ্রিল কেটে ঘরে ঢুকে তার বৃদ্ধ বাবাকে চোখ মুখ ও হাত পা বেধে আলমারির চাবি নেয় এবং ৭০ ভরি স্বর্ণালংকার, নগদ ৫ লাখ টাকা, ৫টি মোবাইল ও ১টি ট্যাব চুরি করে।

 

উল্লেখ্য, গত (৯ নভেম্বর) প্রবাসী বাদী হয়ে অজ্ঞাতনামা আসামী করে চট্টগ্রাম জেলার রাউজান থানায় একটি ডাকাতি মামলা দয়ের করে যার মামলা নং-৭৭/০৯ নভেম্বর ২০২২খ্রিঃ, ধারা ৪৫৭/৩৮০ পেনাল কোড ১৮৬০।

 

এরপর প্রবাসী, অধিনায়ক র‌্যাব-০৭ চট্টগ্রাম বরাবর একটি লিখিত আবেদন করেন। পরে র‌্যাব-৭ উক্ত ডাকাতির ঘটনার সাথে জড়িত মূল আসামীদের গ্রেফতারের জন্যতথ্য প্রযুক্তি ব্যবহার ও গোয়েন্দা নজরদারী অব্যাহত রাখে। এরই ধারাবাহিকতায় বিশেষ সংবাদের ভিত্তিতে গত (২১ নভেম্বর) বিকালে র‌্যাব-৭ চট্টগ্রাম এর, একটি দল চট্টগ্রাম জেলার রাউজান থানাধীন দক্ষিণ গহিরা সিবের ঘাট এলাকার একটি বাসা হতে আসামী মুসাকে গ্রেফতার করা হয় এবং তার কাছে থাকা নগদ ৫ লাখ টাকা এবং স্বর্ণালংকার বিক্রির ১ লাখ ৯৯ হাজার টাকাসহ উদ্ধার করা হয়।

 

তারপর আটককৃত আসামীদের জিজ্ঞাসাবাদে তারা ডাকাতি ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে এবং তাদের থানায় হস্তান্তর করা হয়।

 

একুশে সংবাদ/ মো.আ.প্রতি/ রখ