ঢাকা শুক্রবার, ০৯ ডিসেম্বর, ২০২২, ২৫ অগ্রহায়ণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

গৌরীপুরে মীনা দিবস পালিত


Ekushey Sangbad
গৌরীপুর উপজেলা প্রতিনিধি, ময়মনসিংহ
০৭:৪৬ পিএম, ২৪ সেপ্টেম্বর, ২০২২
গৌরীপুরে মীনা দিবস পালিত

ময়মনসিংহের গৌরীপুরে শনিবার ২৪ সেপ্টেম্বর সকালে উপজেলা শিক্ষা অফিসের আয়োজনে মীনা দিবস উদযাপিত হয়েছে।

 

উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফের সভাপতিত্বে গড়পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আনোয়ারুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোফাজ্জল হোসেন খান, উপজেলা শিক্ষা অফিসার মনিকা পারভীন, সহকারী শিক্ষা অফিসারবৃন্দ, প্রধান শিক্ষকগণ, অভিভাবকবৃন্দ, শিক্ষার্থীগণ।

 

নানান অনুষ্ঠানের মধ্যে ছিল র‍্যালি, গল্প বলার আসর, অতিথিবৃন্দের শিশুদের উদ্দেশে প্রেরণামূলক বক্তব্য প্রদান, পাপেট শো,রচনা প্রতিযোগিতা, চিত্রাঙ্কন, যেমন খুশি তেমন সাজো ও শিশুদের অংশগ্রহণে মীনা বিষয়ক সাংস্কৃতিক অনুষ্ঠান।

 

লিঙ্গবৈষম্য রোধ, শিক্ষা, স্বাস্থ্য সচতেনতা ও শিশুর নিরাপত্তার গুরুত্ব নিয়ে মিনা কার্টুনের শিক্ষামূলক গল্পগুলো তৈরি করা হয়। কার্টুন ছাড়াও কমিক বই ও রেডিও অনুষ্ঠান সম্প্রচারিত হয়েছে। এর স্রষ্টা বাংলাদেশের বিখ্যাত চিত্রশিল্পী মোস্তফা মনোয়ার। এই কার্টুনটির শুরুর সংগীতটিও শিশুদের খুব প্রিয়।

 

উপজেলা নির্বাহী অফিসার শিশুদের লোভী কুকুর আর মিথ্যাবাদী রাখালের গল্প শুনিয়ে বলেন, এই উচ্ছ্বল, প্রাণবন্ত ও সাহসী মেয়ে মীনার বয়স নয় বছর। এই কার্টুনের আরও দু’টি চরিত্র মিনার ভাই রাজু আর পোষা পাখি মিঠুও শিশুদের মাঝে সমানভাবে জনপ্রিয়।

 

উপজেলা পরিষদের চেয়ারম্যান শিশুদের উদ্দ্যেশ্যে গল্প শোনান। অনুষ্ঠানে গান, ছড়া,গল্প বলায় অংশগ্রহণ করে শিশুরা অতিথিবৃন্দের নিকট হতে পুরষ্কার পায়।

 

একুশে সংবাদ/হু.ক/এসএপি/