AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

যাত্রী ও ভোক্তা কল্যাণ পরিষদ নামে সংগঠনের আত্নপ্রকাশ


Ekushey Sangbad
নিউটন চাকমা, রাঙামাটি
০৪:৩৫ পিএম, ১৪ আগস্ট, ২০২২
যাত্রী ও ভোক্তা কল্যাণ পরিষদ নামে সংগঠনের আত্নপ্রকাশ

ছবি: সংগৃহীত

রাঙ্গামাটির লংগদু উপজেলার সর্বস্তরের জনসাধারণের অধিকারের লক্ষ্যে যাত্রী ও ভোক্তাদের উপযুক্ত মর্যাদা ও ন্যায্য অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে উক্ত সংগঠনের আত্মপ্রকাশ ঘটেছে।

রোববার (১৪ আগস্ট) সকাল ১১ টায় লংগদু উপজেলা প্রেসক্লাবের হলরুমে সংগঠনের নেতৃবৃন্দের উপস্থিতিতে লংগদু উপজেলা যাত্রী ও ভোক্তা কল্যাণ পরিষদের সংগঠন নামে সাংবাদিক সম্মেলনের মধ্যে দিয়ে আত্নপ্রকাশ করেছে।

সংগঠনের সদস্য সচিব রাকিবের সঞ্চালনায়, সংগঠনের মূল লক্ষ্য উদ্দেশ্য সংগঠনের আহ্বায়ক এবিএস মামুন তুলে ধরেন।

সংগঠনের লক্ষ্য উদ্দেশ্য এবং দাবিনামা গুলো লংগদু উপজেলার সকল যাত্রী ও ভোক্তাগণের ন্যায্য ভাড়া অধিকার প্রতিষ্ঠা করা, সরকারি ও বেসরকারি প্রশাসন সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও সব ধরনের সেবাদানকারী প্রতিষ্ঠানের সাথে শান্তিপূর্ণ আলোচনার মাধ্যমে সমস্যা সমাধানের ঐক্যমত প্রতিষ্ঠা করার তাদের লক্ষ্যে উদ্দেশ্য। সম্মেলনে মোট ১৫ টি দাবি তুলে ধরা হয়।

সম্মেলনে বলেন, মুসলিম ব্লক হতে মাইনী বাজার পর্যন্ত রাস্তাটির কাজ দ্রুত শেষ করতে হবে। নানিয়ারচর হতে লংগদু রাস্তার অসম্পূর্ণ কাজ দ্রুত গতিতে সম্পূর্ণ করতে হবে। সড়ক দুর্ঘটনা রোধে অপ্রাপ্ত বয়স্ক, নেশাগ্রস্থ চালকদের গাড়ি চালনা বন্ধ করতে হবে। পেশাদার চালকদের নির্দিষ্ট পোষাক এবং ড্রেস ব্যবহার করতে হবে। নদী পথে বোট, লঞ্চ এর সরকার নির্ধারিত কিলোমিটার ভাড়া বহাল রাখতে হবে। যাত্রীবাহী লঞ্চে ব্যবসার উদ্দেশ্যে পশু, পাখি তুলা যাবে না। ভুতুড়ে বিদ্যুৎ বিল বন্ধ করতে হবে এবং অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করতে হবে। বিদ্যুৎ এর নতুন সংযোগ গ্রহণ করতে সরকার নির্ধারিত ফি ছাড়া বাড়তি টাকা নেওয়া বন্ধ করতে হবে। লংগদু সদরের সাথে গুলশাখালী, বগাচতর, ভাসান্যদমের সড়ক পথে সংযোগ করার লক্ষে ছোট ছোট যানবাহন পারাপারের জন্য ফেরী ব্যবস্থা করতে হবে।  এছাড়াও লংগদু উপজেলার অভ্যন্তরীন রুটে মটর সাইকেল ভাড়া প্রশাসনিক সমন্বয়ের মাধ্যমে প্রতিষ্ঠা করা। স্কুল কলেজ চলাকালীন সময়ে ছাত্র ছাত্রীদের জন্য ধার্য্যকৃত ভাড়ার অর্ধেক ভাড়া নিতে হবে।

এসময় বক্তব্য রাখেন সংগঠনের যুগ্ম আহবায়ক নজরুল ইসলাম সেলিম। এতে উপস্থিত ছিলেন, সদস্য সাইফুদ্দিন, ইব্রাহিম খলিল, আতিকুজ্জামান, আমিনুল ইসলাম, সালাহ উদ্দিন, মাকসুদুল ইসলাম, মন্জুরুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠান শেষে উপজেলা নির্বাহী অফিসার বরাবর স্মারক লিপি প্রদান সহ বিভিন্ন দপ্তরে স্মারক লিপি প্রেরণ করা হয়।

 

 

একুশে সংবাদ/নি.চা/এস.আই
 

Link copied!