ঢাকা সোমবার, ১৫ আগস্ট, ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
Janata Bank
Rupalibank

চুয়াডাঙ্গায় বেশি দামে সার বিক্রি করায় জরিমানা


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,চুয়াডাঙ্গা
০৫:০৫ পিএম, ২৬ জুলাই, ২০২২
চুয়াডাঙ্গায় বেশি দামে সার বিক্রি করায় জরিমানা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

চুয়াডাঙ্গায় সরকারের নির্ধারিত ৮০০ টাকার ইউরিয়া সার কৃষকের কাছে ৯৯০ টাকায় বিক্রি করার অপরাধে বিসিআইসি ডিলার হুদাবুর রহমানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

মঙ্গলবার (২৬ জুলাই) দুপুরে জেলার সদর উপজেলার সরোজগঞ্জ এলাকায় ভ্রাম্যমাণ অভিযান চালিয়ে এই জরিমানা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহম্মেদ। 

ভোক্তা অধিকার সূত্রে জানা যায়, নির্ধারিত মূল্য ছাড়াও কৃষকের কাছে বেশি মূল্য নিয়ে ইউরিয়া সার বিক্রির অভিযোগ পাওয়া গেলে মঙ্গলবার দুপুরে জেলার সরোজগঞ্জ এলাকায় বিভিন্ন সারের দোকানে ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করা হয়। অভিযান কালে খাড়াগোদার বিসিআইসি ডিলার হুদাবুর রহমানের ব্যবসা প্রতিষ্ঠানে ৮০০ টাকার ইউরিয়া সার ৯৯০ টাকা টাকা পর্যন্ত বিক্রির প্রমাণ পাওয়া যায়। এই সময় অভিযুক্ত সার ব্যবসায়ীকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। চুয়াডাঙ্গা জেলা পুলিশের একটি টিম অভিযান পরিচালনা কাজে সহযোগিতা করেন। 

নির্ধারিত মূল্য ছাড়া কৃষকের কাছ থেকে বেশি মূল্য নিয়ে সার বিক্রির অভিযোগ পাওয়া গেলে ডিলার ও ব্যবসায়ীর বিরুদ্ধে এই ধরনের ব্যবস্থা গ্রহণ করা হবে বলে ঘোষণা দেন ভোক্তা অধিকার সংরক্ষণের চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহম্মেদ।

 

 

 

একুশে সংবাদ/হা.নি/এস.আই