ঢাকা রবিবার, ২৩ জানুয়ারি, ২০২২, ১০ মাঘ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

সিলেটে পরিবহন ধর্মঘট: দুর্ভোগে যাত্রীরা


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১২:১৪ পিএম, ২২ নভেম্বর, ২০২১
সিলেটে পরিবহন ধর্মঘট: দুর্ভোগে যাত্রীরা

পাঁচ দফা দাবিতে সিলেটে ধর্মঘটের ডাক দিয়েছিল বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগীয় কমিটি।আজ সোমবার ভোর ৬টা থেকে এ ধর্মঘট শুরু হয়েছে।এতে সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে হবিগঞ্জের যাত্রীদের। 

সকালে হবিগঞ্জ বাস টার্মিনালে গিয়ে দেখা যায়, বাসগুলো সারিবদ্ধ করে রাখা হয়েছে। যাত্রীরা সিএনজি, মিনি ট্রাকসহ ছোটখাটো যানবাহনে যাতায়াত করছে। ফলে তাদের গুনতে হচ্ছে কয়েকগুণ বেশি ভাড়া।

রহিম উল্ল্যা নামে এক যাত্রী বলেন, বাস মালিক-শ্রমিকদের কাছে দেশের মানুষ জিম্মি হয়ে পড়েছে। কথায় কথায় তারা ধর্মঘট ডাকে।এর প্রভাব পড়ে সাধারণ খেটে খাওয়া মানুষের ওপর।

নাম প্রকাশ না করার শর্তে এক সরকারি কর্মচারী বলেন, আজ কয়েকগুণ বেশি ভাড়া দিয়ে অফিসে পৌঁছাতে হবে। এখনই যদি  পরিবহন শ্রমিকদের লাগাম না টানা হয় ভবিষ্যতে তাদের সামলানো যাবে না।

হবিগঞ্জ জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সজিব আলী বলেন, আমরা পাঁচ দফা দাবিতে বিভাগীয় কমিশনারের কাছে স্মারকলিপি দিয়েছি। এতে বলা হয়, ২১ নভেম্বরের মধ্যে দাবি মানা না হলে বিভাগের সব শ্রমিক কর্মবিরতি পালনে বাধ্য হবে।

কিন্তু দাবি না মানায় এবং আল্টিমেটাম পার হওয়ায় এ ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। এর আওতায় সিলেট বিভাগের সব ধরনের পরিবহন বন্ধ রয়েছে। এটা ধর্মঘট নয়, শ্রমিকরা কর্মবিরতি পালন করছে। পরবর্তীতের আলাপ আলোচনা করে আমাদের করণীয় জানানো হবে।

হবিগঞ্জ মোটর মালিক গ্রুপের সাধারণ সম্পাদক শঙ্ক শুভ্র রায় ধর্মঘটের প্রতি একাত্মতা পোষণ করে বলেন, এ ধর্মঘট আমাদের নয়। পাঁচ দফা দাবিতে ধর্মঘটের ডাক দিয়েছে শ্রমিক ফেডারেশন। তিনি আরো বলেন, আমরা তাদের যৌক্তিক দাবির প্রতি সমর্থন জানিয়েছি এবং ধর্মঘট কর্মসূচিতে একাত্মতা প্রকাশ করেছি।


একুশে সংবাদ/ঢা/তাশা