AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সখীপুরে গঠনতন্ত্র বিরোধী জমিয়াতুল মোদার্রেছীন সংবাদ সম্মেলন


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৫:৫৪ পিএম, ৫ সেপ্টেম্বর, ২০২১
সখীপুরে গঠনতন্ত্র বিরোধী জমিয়াতুল মোদার্রেছীন সংবাদ সম্মেলন

টাঙ্গাইলের সখীপুরে গঠনতন্ত্র বিরোধী কমিটির প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে জমিয়াতুল মোদার্রেছীন সখীপুর উপজেলা শাখা। আজ রবিবার ৫ সেপ্টেম্বর সকাল ১১টায় সখীপুর থানা সদর দাখিল মাদরাসায় আয়োজিত সংবাদ সম্মেলনে নিজেকে জমিয়াতুল মোদার্রেছীন সখীপুর উপজেলা শাখার গঠনতন্ত্র অনুযায়ী বৈধ সভাপতি দাবী করে লিখিত বক্তব্য পাঠ করেন সখীপুর থানা সদর দাখিল মাদরাসার সুপার মো. সাইফুল ইসলাম। 

এ সময় আরো উপস্থিত ছিলেন, জামিয়াতুল মোদার্রেছীন সখীপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদক ও কাহারতা দাখিল মাদরাসার সহ: শিক্ষক মো. মোশারফ হোসেন, কামালিয়া চালা সিনিয়র মাদরাসার অধ্যক্ষ মো. ফজলুল হক, বেড়বাড়ী দাখিল মাদরাসার সুপার মোহাম্মদ কামরুজ্জামান, চাকদহ ইসলামিয়া দাখিল মাদরাসার সুপার মো.হোসেন আলী, চদলবাইদ দাখিল মাদরাসার সুপার মো. আ. জব্বার, মামুদনগর দাখিল মাদরাসার সুপার শহিদুল ইসলাম, শাপলাপাড়া দাখিল মাদরাসার সুপার মো. সিরাজুল ইসলাম, নামদারপুর ফাযিল মাদরাসার সহ মৌলভী মো. আবদুস ছবুর, কচুয়া ওয়াহেদিয়া দাখিল মাদরাসার সহ. শিক্ষক মো. আমির হোসেন, মামুদনগর দাখিল মাদরাসার সহসুপার মো. আব্বাস আলী, সখীপুর থানা সদর দাখিল মাদরাসার সহসুপার মো. শামছুল হক, সহ: শিক্ষক মো. হুমায়ুন কবির, মো. শরিফুল ইসলাম।

আয়োজিত সংবাদ সম্মেলনে  লিখিত বক্তব্যে বলা হয়, অতীব দুঃখের সাথে জানাচ্ছি গত ২৯আগস্ট বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন সখিপুর উপজেলা শাখা নামে একটি কমিটি প্রকাশ পেয়েছে। যা গঠনতন্ত্ৰ বিরোধী এবং অবৈধ। কতিপয় সুবিধা ভোগী, স্বার্থ বাদী এবং বিশৃঙ্খলা সৃষ্টিকারী ব্যক্তি তাদের স্বার্থ হাসিলের জন্য এবং জমিয়াতের ভাবমূর্তি ক্ষুন্ন করার জন্য পায়তারা করতেছে। আমি সাইফুল ইসলাম সভাপতি ও সাধারণ সম্পাদক  মো: আসরাফ হোসেন যৌথ ভাবে তাদের এহেন কার্যকলাপের তীব্র নিন্দা জ্ঞাপন করতেছি।

গঠন তন্ত্রের ধারা ৪ (খ) অনুযায়ী কেন্দ্র ও সকল শাখার মেয়াদ হবে ৫ (পাঁচ) বছর। আমাদের সখিপুর উপজেলা শাখা জমিয়াতকে জেলা জমিয়াত অনুমোদন দেন ২৫ মে ২০১৯ সালে  যার মেয়াদ শেষ হবে ২০২৪ সালে। উল্লেখ্য যে ১ সেপ্টেম্বর ২০২১  তারিখে প্রায় সকল প্রতিষ্ঠানের প্রধান ও কার্য নির্বাহী পরিষদের সদস্যদের নিয়ে জমিয়াতের কার্যক্রম বেগবান রাখার জন্য একটি মিটিং করা হয় এবং উক্ত বিষয়ের প্রতি সকলের সমর্থনে তীব্র নিন্দা জ্ঞাপনের সিদ্ধান্ত গৃহীত হয়।

শিক্ষক নেতারা এসময় আরো বলেন, আমাদের অনুমোদন দেওয়া কমিটি বাতিল না করে বা আমাদের কোনো নোটিশ না দিয়েই জেলা কমিটি নতুন কমিটি অনুমোদন দিয়েছে, যা সম্পূর্ণ গঠনতন্ত্র বিরোধী। সংবাদ সম্মেলনে একাধিক শিক্ষক নতুন এ কমিটিতে তাদের অবগত না করেই বিভিন্ন পদে রাখা হয়েছে বলে অভিযোগ করেন।

সাংগঠনিক সমস্যা থাকলে বা কমিটি ভেঙে দিয়ে নতুন কমিটি দেওয়ার প্রয়োজন হলে অবশ্যই তা গঠনতন্ত্র অনুযায়ী হতে হবে।  সাংগঠনিক স্বার্থে এবং জমিয়তের ভাবমূর্তি অক্ষুন্ন রাখতে গঠনতন্ত্র অনুযায়ী আমরা যেকোনো সিদ্ধান্ত মেনে নিতে প্রস্তুত। 

সংবাদ সম্মেলনে সখিপুর রিপোর্টার্স ইউনিটির সহ সভাপতি আমিনুল ইসলাম হাবিব, সাধারণ সম্পাদক মোস্তফা কামাল, যুগ্ম সম্পাদক শরিফুল ইসলাম বাবুল, সাংগঠনিক সম্পাদক জাহিদুল ইসলাম, সদস্য মোঃ আব্দুল লতিফ, মির্জা সাইদুল ইসলাম সাঈদ, মোঃ আলমগীর হোসেনসহ অন্যান্য গণমাধ্যমকর্মীগন উপস্থিত ছিলেন।


একুশে সংবাদ/আর

Link copied!