ঢাকা শুক্রবার, ২৪ সেপ্টেম্বর, ২০২১, ৯ আশ্বিন ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

শিল্প-কারখানা খোলার সংবাদে ঢাকার উদ্দেশ্যে শেরপুরের মানুষ


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৮:৩৩ পিএম, ৩১ জুলাই, ২০২১
শিল্প-কারখানা খোলার সংবাদে ঢাকার উদ্দেশ্যে শেরপুরের মানুষ

করোনাভাইরাস পরিস্থিতি নিয়ন্ত্রণে চলমান কঠোর বিধিনিষেধের মধ্যেই ১ আগস্ট থেকে শিল্প-কারখানা খুলে দেওয়ার ঘোষণা দিয়েছেন সরকার। এই খবরে শেরপুর জেলায় ঈদে বাড়িতে আসা কর্মজীবী মানুষেরা ঢাকায় ফিরতে শুরু করেছেন।

৩১ জুলাই শনিবার সকাল থেকেই শেরপুর জেলা সদর সহ, নকলা, নালিতাবাড়ী, শ্রীবরদী, ঝিনাইগাতী, বকশীগঞ্জ, রৌমারি, সানন্দবাড়ী  রাজিবপুর শহর থেকে পণ্যবাহী ট্রাক, লেগুনা, প্রাইভেটকার ও মোটরসাইকেলে করে ঢাকায় ছুটছে কর্মজীবী মানুষরা।

এদিকে গণপরিবহন বন্ধ থাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে ভেঙে ভেঙে মহাসড়কের বিভিন্ন স্থানে ভিড় করছে ঢাকামুখী যাত্রীরা। অনেকে বিভিন্ন এলাকা থেকে ব্যাটারিচালিত অটোরিকশা রিজার্ভ করে শহরে আসছেন। যাত্রীদের মধ্যে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধির কোনো বালাই নেই।

ঢাকামুখী যাত্রী চরশেরপুর গ্রামের মো: সাইফুল ইসলাম বলেন, ঈদের ছুটিতে বাড়িতে আইছিলাম। যেভাবেই হোক আজই ঢাকায় পৌঁছাতে হবে। আগামীকাল আমাদের কারখানা খুলবে। বাস বন্ধ। বাধ্য হয়ে ট্রাকে যাচ্ছি। ট্রাকে যাইতে কষ্টও বেশি। ভাড়া বেশি দিয়ে হলেও যাওন লাগবোই।

গার্মেন্টস কর্মী পৌরশহরের উত্তর গৌরীপুর মহল্লার শ্যামলা বেগম বলেন, বাপের বাড়িতে ঈদের ছুটিতে আইছিলাম। ১ তারিখ থেকে অফিস করতে হবে তার জন্য গত রাতে অফিস থেকে ফোন দিছে। 

আগামীকাল সঠিক সময়ে অফিসে না যেতে পারলে চাকরি চলে যাবে। এখন কষ্ট করেই গ্রামের বাড়ি থেকে রওনা হয়েছি।


একুশে সংবাদ/হেলাল/প