AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বন্য হাতির তান্ডবে নেওয়া হচ্ছে না সঠিক পদক্ষেপ


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৬:৩৪ পিএম, ২৮ জুলাই, ২০২১
বন্য হাতির তান্ডবে নেওয়া হচ্ছে না সঠিক পদক্ষেপ

আনোয়ারা দেয়াং পাহাড় সংলগ্ন গুয়াপঞ্চক গ্রামে গভীর রাতে বন্য তান্ডব চালিয়ে মুদির দোকান ও গোয়াল ভেঙ্গে ফেলার অভিযোগ করেন এলাকাবাসী। ২৭ জুলাই (মঙ্গলবার) রাত ১১দিকে পাহাড় থেকে বন্য হাতি লোকালয়ে নেমে এসব তান্ডব চালায়। গুয়াপঞ্চক গ্রামের মোহাম্মদউল্যাপাড়া এলাকার আবদুর রাজ্জাকের মুদির দোকানের দেয়াল ভেঙ্গে চাল, ডাল ও আলুর বস্তা বের করে রস্তায় নিয়ে নষ্ট করে ফেলে। 

একই রাতে গুয়াপঞ্চক গ্রামের মাওলানা জালাল উদ্দীনের বাড়ির মোঃ আলী আকবরের গোয়াল ঘরের দরজা ভেঙ্গে গোয়াল ঘরে ডুকে পড়ে বন্যহাতি। এলাকাবাসীর সহযোগিতায় রক্ষা পেল গোয়াল ঘরের গরুগুলো। প্রত্যক্ষদর্শীরা জানান, রাত ১১টার দিকে দুইটি বন্য হাতি পাহাড় থেকে লোকালয়ে নেমে আসে। এলাকার বিভিন্ন স্থানে কলা গাছ খেয়ে এবং গাছপালা ভেঙ্গে ফেলে। পরে আবদুর রজ্জাকের মুদির দোকান ভেঙ্গে জিনিসপত্র নষ্ট করে।

স্থানীয় বাসিন্দা হারুনুর রশীদ জানান, গতরাতে রাতে বন্যহাতি তান্ডব চালিয়ে আমাদের এলাকার গরীব মুদির দোকানী আবদুর রাজ্জাকের দোকান ভাংচুর করে ব্যাপক ক্ষতি করে। আমি বনবিভাগ, উপজেলা পরিষদ, ইউনিয়ন পরিষদ এবং জনপ্রতিনিধিদের প্রতি বিনীত অনুরোধ জানায় গরীব আবদুর রজ্জাককে যেন যথা উপযুক্ত ক্ষতিপূরণ ব্যবস্থা করে দেন। 

এসব বন্য হাতি আনোয়ারা দেয়াং পাহাড় সংলগ্ন এলাকায়, বৈরাগ, মুহাম্মদপুর, পশ্চিমচাল, ছিরাবটতলীসহ বিভিন্ন স্থানে গত কয়েক বছর ধরে তান্ডব চালিয়ে ব্যাপক ক্ষতিসাধন করে চলছে। আনোয়ারা উপজেলায় হাতির তান্ডবে প্রাণ গিয়েছে অনেক লোকের। এসবের সঠিক কোন সমাধান বা প্রতিকার না পাওয়ায় আতঙ্কে রাত যাপন করতে হচ্ছে এলাকাবাসীর।


একুশে সংবাদ/সালাহউদ্দিন/প

Link copied!