AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দুর্গাপূজায় ৫ দিন বন্ধ বুড়িমারী স্থলবন্দর 


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১১:৫৪ এএম, ২৪ অক্টোবর, ২০২০
দুর্গাপূজায় ৫ দিন বন্ধ বুড়িমারী স্থলবন্দর 

দুর্গাপূজা উপলক্ষ্যে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দরে আমদানি- রপ্তানি বাণিজ্য ৫ দিন বন্ধ থাকবে। তবে ইমিগ্রেশন সংক্রান্ত অন্যান্য কার্যক্রম স্বাভাবিক থাকবে।

বিষয়টি নিশ্চিত করেন বুড়িমারী স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সভাপতি ও পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান রুহুল আমীন বাবুল।

স্থলবন্দর সুত্রে জানা গেছে, ভারতের চ্যাংরাবান্ধা বর্ডারের ব্যবসায়ীরা বাংলাদেশের ব্যবসায়ীদের সঙ্গে আলোচনা করে এ সিদ্ধান্ত নেন। সিদ্ধান্তে আগামী শনিবার ২৪ অক্টোবর থেকে ২৮ অক্টোবর বুধবার পর্যন্ত বুড়িমারী বন্দর দিয়ে আমদানি- রপ্তানি সংক্রান্ত সকল কার্যক্রম বন্ধ থাকবে। আগামী বৃহস্পতিবার, ২৯ অক্টোবর থেকে যথারীতি শুরু হবে বন্দরের কার্যক্রম।

ভারতীয় চ্যাংরাবান্ধা স্থলবন্দর এক্সপোর্টার অ্যাসোসিয়েশন, সি.অ্যান্ড.এফ এজেন্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ও চ্যাংরাবান্ধা ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের যৌথ সভার সিদ্ধান্ত অনুযায়ী  বাংলাদেশ ও ভারতের মধ্যে পণ্য আমদানি-রপ্তানিসহ সকল কার্যক্রম বন্ধ রাখার ঘোষণা দিয়ে একটি চিঠি দিয়েছে। এর প্রেক্ষিতে ওই সময়ে আমদানি- রপ্তানিসহ সকল কার্যক্রম বন্ধ থাকবে জানা গেছে। 

স্থলবন্দর অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও বুড়িমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সাঈদ নেওয়াজ নিশাত বলেন, ভারতের সবচেয়ে বড় দুর্গা উৎসব তাই প্রতি বছরের ন্যায় এ বছরও ৫ দিন বুড়িমারী স্থলবন্দরে আমদানি-রপ্তানি বন্ধ থাকবে।

বুড়িমারী স্থলবন্দরে ইমিগ্রেশন পুলিশের এসআই আনোয়ার হোসেন বলেন, বুড়িমারী স্থল বন্দর পাঁচ দিন বন্ধ থাকলেও ইমিগ্রেশন এর কার্যক্রম অব্যাহত থাকবে।

একুশে সংবাদ/এআরএম 

Link copied!