AB Bank
ঢাকা সোমবার, ১৩ মে, ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দায়িত্ব গ্রহণ করলেন রেড ক্রিসেন্ট’র নবনিযুক্ত চেয়ারম্যান


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৮:৪৪ পিএম, ২৮ এপ্রিল, ২০২৪
দায়িত্ব গ্রহণ করলেন রেড ক্রিসেন্ট’র নবনিযুক্ত চেয়ারম্যান

আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির নবনিযুক্ত চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. উবায়দুল কবীর চৌধুরী।

রবিবার (২৮ এপ্রিল) সোসাইটির জাতীয় সদর দপ্তরে যোগদান করেন তিনি। তাঁকে ফুল দিয়ে বরণ করেন সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদের ভাইস চেয়ারম্যান, কোষাধ্যক্ষ ও সদস্যবৃন্দ। এছাড়াও সকল স্তরের কর্মকর্তা-কর্মচারী ও স্বেচ্ছাসেবকদের পক্ষ থেকে সোসাইটির মহাসচিব তাকে ফুল দিয়ে বরণ করেন।

এসময় দায়িত্ব পালনের সুবিধার্থে সকলের সহযোগিতা কামনা করে অধ্যাপক ডা. এম. ইউ. কবীর চৌধুরী বলেন, “বিশ্বব্যাপী মানবসেবার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপনকারী একটি আন্দোলন রেড ক্রস রেড ক্রিসেন্ট আন্দোলন। প্রথম ও দ্বিতীয় বিশ্বযুদ্ধ থেকে শুরু করে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধেও রেড ক্রস রেড ক্রিসেন্ট আন্দোলনের কর্মীরা আর্তমানবতার সেবায় নিজেদেরকে সঁপে দিয়েছিলেন। যুদ্ধবিদ্ধস্ত সদ্য স্বাধীন বাংলাদেশে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রত্যক্ষ তত্ত্বাবধানে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি (বিডিআরসিএস) একটি আদর্শ মানবিক প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠিত হয়। 

তিনি বলেন, পাঁচ দশকেরও বেশি সময় ধরে সংগঠনটি যেকোন দুর্যোগে ক্ষতিগ্রস্ত, অসহায়, দুস্থ ও বিপন্ন মানুষকে সেবা প্রদানের মাধ্যমে তাৎক্ষণিক দুর্দশা লাঘবে কাজ করেছে। মানবিক এ সংগঠনের চেয়ারম্যানের দায়িত্ব পেয়ে আমি গর্বিত। আমার উপর অর্পিত এই গুরু দায়িত্ব সঠিকভাবে পালনে আমি সর্বোচ্চ সচেষ্ট থাকবো।

এর আগে দায়িত্ব গ্রহণের পর ধানমন্ডির ৩২ নম্বর সড়কে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন অধ্যাপক ডা. এম. ইউ. কবীর চৌধুরী, সোসাইটির ভাইস চেয়ারম্যান, কোষাধ্যক্ষ ও ব্যবস্থাপনা পর্ষদ সদস্যবৃন্দ। পরে বনানী কবরস্থানে ১৫ই আগস্টে শহীদ জাতির পিতার পরিবারের অন্যান্য সদস্যদের প্রতি শ্রদ্ধা জানান ও তাঁদের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাতে অংশ নেন। দায়িত্ব পাওয়ার পর স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী ডা. সামন্তলাল সেন ও স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. জাহাঙ্গীর আলমের সাথে সৌজন্য সাক্ষাত করেন অধ্যাপক ডা. এম. ইউ. কবীর চৌধুরী।

বৃহস্পতিবার, মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের এক প্রজ্ঞাপনের মাধ্যমে আগামী ৩ বছরের জন্য অধ্যাপক ডা. মো. উবায়দুল কবীর চৌধুরীকে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান পদে দায়িত্ব প্রদান করেন।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!