AB Bank
ঢাকা শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

চট্টগ্রামে  অবৈধভাবে বালু উত্তোলন, এস্কেভেটর  জব্দ


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, চট্টগ্রাম
১০:০৯ পিএম, ১২ মে, ২০২৪
চট্টগ্রামে  অবৈধভাবে বালু উত্তোলন, এস্কেভেটর  জব্দ

চট্টগ্রামের  কর্ণফুলী উপজেলার শিকলবাহা খাল তীরে অবৈধভাবে বালু উত্তোলন করে স্তূপ করে রাখার দায়ে ৩ প্রতিষ্ঠান ৩ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় ১ লাখ ৩০ হাজার ঘনফুট বালি ও দুটি এস্কেভেটর জব্দ করা হয়। 

রোববার (১২ মে) দুপুর ১টার দিকে উপজেলার শিকলবাহা ভেল্লাপাড়া ক্রসিং এলাকায় এই অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট পিযুষ কুমার চৌধুরী। 

অভিযানে সার্বিক সহযোগিতায় ছিলেন সিএমপি কর্ণফুলী থানার পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা। অভিযানের প্রাপ্ত তথ্য সূত্রে জানা যায়, ভেল্লাপাড়া ব্রিজের নিচে অবৈধভাবে বালু উত্তোলন করে স্তূপ করে রাখার অপরাধে এলবি এন্টারপ্রাইজের প্রোপাইটার প্রজ্ঞা জ্যোতি বড়ুয়া, ফতেহ আলী শাহ এন্টারপ্রাইজ মালিক নুরুল ইসলাম ও সরওয়ার কর্পোরেশন এর মালিক আবু সাদাত সায়েমসহ ৩ প্রতিষ্ঠানের মালিক কে ১ লাখ টাকা করে মোট ৩ লাখ টাকা জরিমানা করা হয়। একই সময়ে ১ লাখ ৩০ হাজার ঘনফুট বালি ও দুটি এস্কেভেটর জব্দ করা হয়। 

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট পিযুষ কুমার চৌধুরী বলেন, ‘বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ অনুযায়ী অবৈধভাবে বালি উত্তোলন করে বিক্রির উদ্দেশ্যে খাল পাড়ের জমিতে স্তূপ করে রাখার অপরাধে তিন ব্যক্তি কে তিন লাখ টাকা জরিমানা করে দুই এস্কেভেটর ও বালি জব্দ করা হয়েছে।

ম্যাজিস্ট্রেট আরও বলেন, ‘পরিবেশ রক্ষায় অবৈধ ড্রেজার মালিক বা অবৈধভাবে বালু উত্তোলনকারী ব্যবসায়ীদের বিরুদ্ধে সব সময় সতর্ক দৃষ্টি রাখছে উপজেলা প্রশাসন।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!