AB Bank
ঢাকা বুধবার, ২২ মে, ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

তানোরে প্রান্তিক কৃষকদের মাঝে প্রনোদনা বিতরণ


তানোরে প্রান্তিক কৃষকদের মাঝে প্রনোদনা বিতরণ

২০২৩-২৪ অর্থ বছরের খরিপ-১ মৌসুমে উপশী আউশ আবাদ বৃদ্ধির লক্ষে কৃষি প্রনোদনা কর্মসূচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে রাজশাহীর তানোরে ৭ হাজার ৬৫০ জন কৃষকদের  বিনা মূল্যে সার বীজ বিতরণ করা হয়েছে। 

শনিবার (১১ মে) সকালের দিকে উপজেলা প্রশাসন ও কৃষি দপ্তরের আয়োজনে পরিষদ চত্বরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

উপজেলা নির্বাহী অফিসার ইউএনও মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না। কৃষি সম্প্রসারণ অফিসার শাহাদাত হোসেনের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন কৃষি অফিসার সাইফুল্লাহ আহম্মেদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ প্রদীপ সরকার, বাধাইড় ইউনিয়ন পরিষদ (ইউপির) চেয়ারম্যান আতাউর রহমান, সরনজাই ইউপির চেয়ারম্যান মোজাম্মেল হক খাঁন, তালন্দ ইউপি চেয়ারম্যান নাজিমুদ্দিন বাবু প্রমুখ । 

কৃষি অফিস সুত্রে জানা যায়, ৭ হাজার ৬৫০ জন কৃষকের মাঝে জনপ্রতি ৫ কেজি করে বীজ, ১০ কেজি করে ডিএপি এবং ১০ কেজি করে এমওপি সার বিতরণ করা হয়। তবে এউপজেলায় আউশ ধানের চাষাবাদ হয়না। প্রনোদনার সার বীজ বিভিন্ন দোকানে বিক্রি হয় বলেও অহরহ অভিযোগ রয়েছে। 

এর আগে মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা শীর্ষক কর্মসূচির আওতায় ২০২৩-২৪ অর্থ বছরের উপজেলার ক্ষুদ্র নৃ গোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল ও নগদ অর্থ বিতরন করা হয়। ইউএনওর কার্যালয় সুত্রে জানা গেছে, ৩৪ জন শিক্ষার্থীর মাঝে সাইকেল এবং ১৫০ জন শিক্ষার্থীর মাঝে ২ হাজার ৫০০টাকা করে, ৮২ জনের মাঝে ৬ হাজার টাকা করে ও ৪২ জনের মাঝে ৯ হাজার ৫০০ টাকা করে বিতরণ করা হয়।

এদিকে নব নির্বাচিত চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না কে নির্বাহী কর্মকর্তা ও কৃষি অফিসার সাইফুল্লাহ আহম্মেদ ফুলের শুভেচ্ছা জানান।এছাড়াও উপজেলায় কর্মরত সাংবাদিকরা নব নির্বাচিত চেয়ারম্যান কে ফুলেল শুভেচছা জানিয়েছেন। এসময় উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী ও প্রান্তিক কৃষকেরা এবং ক্ষুদ্র নৃ গোষ্ঠীর শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!