AB Bank
ঢাকা বুধবার, ২২ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

তিতাসে মজিদপুর ইউনিয়নে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত


তিতাসে মজিদপুর ইউনিয়নে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

কুমিল্লার তিতাসে মজিদপুর ইউনিয়নের দুধঘাটা গ্রামের সাধারন মানুষদের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা দেওয়ার লক্ষে ফ্রি ‘মেডিকেল ক্যাম্প’ অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার (১১ মে) সকাল ১০টায় উপজেলার দুধঘাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে আমেনা বেগম নামে এ মেডিকেল ক্যাম্পে‍‍`র আয়োজন করা হয়।

এতে সার্বিক সহযোগিতা করেন দুধঘাটা নূরে মুহাম্মাদীয়া (স.) দাখিল মাদ্রাসা কমিটির সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব দেলোয়ার হোসেন সরকার।

দিনব্যাপী কর্মসূচিতে মেডিসিন, নাক, কান, গলা ও শিশুসহ বিভিন্ন রোগের চিকিৎসা সেবা প্রদান করেন উপজেলার মজিদপুর ইউনিয়নের কৃতি সন্তান Mbbs (ঢাকা) Pgdhe (ঢাকা), Mph-eBm (ফ্রান্স এন্ড প্যারিস) মেডিকেলে অফিসার-ent care center এর ডা. এম আজিজুল হক ও এফ, ডব্লিউ এ (গৌরিপুর সরকারী হাসপাতাল এর জেনারেল ফিজিশিয়ান ডা. শান্তা আক্তার (আরোহী)।

জানা যায়, ডা. আজিজুল হক উপজেলার মজিদপুর ইউনিয়ন দুধঘাটা গ্রামের মো. তোতা মিয়া‍‍`র সন্তান। নিজের মায়ের ইচ্ছা পূরনে মানবসেবার ব্রত নিয়ে তিনি প্রত্যন্ত অঞ্চলের সাধারন মানুষদের মাঝে এ চিকিৎসা সেবা প্রদান করছেন। তার মায়ের নাম কে সামনে রেখে "আমেনা বেগম মেডিকেল ক্যাম্প" বসানো হয়েছে। বিনামূল্যে এই চিকিৎসা সেবা পেয়ে খুশি এলাকার সাধারণ মানুষ। এ স্থানে প্রতি মাসে ১বার করে মেডিকেল ক্যাম্প বসানো হবে বলে জানান আয়োজকেরা। উক্ত ক্যাম্প পরিচালনায় দায়িত্ব পালন করেন, মো: মোস্তাক মিয়া, মো: কামাল হোসেন ও হাফেজ জসিম উদ্দিন প্রমুখ।

এবিষয়ে এলাকার স্থানীয়রা বলেন, স্বাস্থ্যসেবার সুবিধাগুলো থেকে বঞ্চিত এলাকার সাধারন মানুষদের কে বিনামূল্যে মেডিকেল ক্যাম্পের মাধ্যমে, স্বাস্থ্যসেবার চাহিদাগুলো পূরণ করার যে চেষ্টা ডা. এম আজিজুল হক করছে তাতে আমরা সবাই অনুপ্রাণিত হয়েছি। এই উদ্যোগের জন্যে আমরা এলাকাবাসী আন্তরিকভাবে ধন্যবাদ জানাই।

এবিষয়ে ডা. আজিজুল হক বলেন, গ্রামীণ জনগোষ্ঠীর সুস্বাস্থ্য নিশ্চিতের লক্ষে এই মহৎ প্রচেষ্টার অংশ হতে পেরে আমি সম্মানিত বোধ করছি।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!