AB Bank
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জনসচেতনতা বৃদ্ধিতে পুরান ঢাকায় রাইট টক বাংলাদেশ


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০১:২৬ পিএম, ২১ এপ্রিল, ২০২৪
জনসচেতনতা বৃদ্ধিতে পুরান ঢাকায় রাইট টক বাংলাদেশ

রাজধানীর ড্রেন ও সড়কে বোতল-পলিথিন না ফেলতে সাধারণ মানুষের মাঝে জনসচেতনতায় কাজ করছে রাইট টক বাংলাদেশ। সাধারণ মানুষের কাছে দীর্ঘ দিন ধরে এই সচেতনতার বার্তা পৌঁছে দিচ্ছে সংগঠনটি।

শহরের বিভিন্ন অলিগলিতে সকাল থেকে "আমার এলাকা আমার অহংকার, পরিস্কার পরিচ্ছন্নতা হোক আমার অঙ্গিকার‍‍`‍‍` এমন অসংখ্য প্রতিপাদ্য সামনে রেখে জনপ্রিয় সামাজিক সংগঠন রাইট টক বাংলাদেশ এর উদ্যোগে ড্রেনে ও সড়কে ময়লা আর্বজনা, বোতল, পলিথিন না ফেলার বিষয়ে বিভিন্ন এলাকায় জনসচেতনতা সৃষ্টি করছে সংগঠনটির সদস্যরা।

শনিবার (২০ এপ্রিল) সকাল ৯ টা হতে বিকাল ৪টা পর্যন্ত রাজধানীর নাজিমউদ্দীন রোড থেকে শুরু করে চকবাজার ও পুরান ঢাকার প্রতিটা অলিগলিতে এই কর্মসূচি পালন করে সংগঠনটি।

আমার এলাকা আমি নিয়মিত পরিস্কার পরিচ্ছন্ন রাখব, যেই পথে আমি চলাচল করি সেই পথ রাখিব পরিস্কার পরিচ্ছন্ন। এমন স্লোগানে মুখর হয়ে উঠে পুরান ঢাকা। 

রাইট টক বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা ও সভাপতি আল আমিন এম তাওহীদ এসময় বলেন, অসচেতন নাগরিক ও ব্যবসায়ীরা ময়লা আবর্জনা সড়কে এবং ড্রেনে ফেলেন, যার ফলে পানি চলাচলে বাঁধা হয়। ময়লা আবর্জনা সড়কে ফেলার কারণে ধুলাবালি ও পরিবেশ নষ্ট হওয়ার পাশাপাশি বায়ু দূষণ হচ্ছে। সেসব বিষয়ে রাইট টক বাংলাদেশ এর সদস্যরা সকাল থেকে বিকাল ৪টা পর্যন্ত মাঠে কাজ করেছে। একটি সুন্দর শহর এবং পরিবেশ ধরে রাখতে মানুষের মাঝে সচেতনতা সৃষ্টি করতে হবে। কারণ বাংলাদেশের মানুষ অসচেতন যার ফলে পরিবেশের দিন দিন ভারসাম্য নষ্ট হচ্ছে। 

তিনি বলেন, ড্রেনে বোতল, পলিথিন ও নানা ধরণের কাগজপত্র ফেলার ফলে বৃষ্টি হলে শহরের অনেক এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়। এ ধরনের কাজ আর যাতে কেউ না করে সেসব বিষয়ে সকল শ্রেণি পেশার মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে করা হয়। রাইট টক বাংলাদেশ সবসময় ভাল কাজ করে যাবে। সুন্দর সমাজ গড়তে দক্ষ নাগরিক ও সেই নীতিবান পরিচ্ছন্ন নাগরিক গড়ে তুলতে আমরা বদ্ধপরিকর। 

রাইট টক বাংলাদেশ এর এসব মহৎ কাজ ও কর্মসূচির ভূয়সী প্রশংসা করতে দেখা যায় সাধারণ মানুষকে। এ সব কর্মকাণ্ডে সন্তুষ্টিও প্রকাশ করেন এ এলাকার জনসাধারণ। 

এসময় আরো উপস্থিত ছিলেন, রাইট টক বাংলাদেশের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ রফিকুল ইসলাম রাফি, সাংগঠনিক সম্পাদক আবুল বাশার শামীম, ইঞ্জিনিয়ার রোহিত রওশন, সোহাগ আলী, সাদী আব্দুল্লাহ, বেলায়েত শাস্ত্রী, মেহেদী হাসানসহ সংগঠনের সকল সদস্যরা। 

একুশে সংবাদ/রাফি/বাবু/এস কে

Link copied!