AB Bank
ঢাকা রবিবার, ২৩ জুন, ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সপ্তাহব্যাপী শীতল পানি বিতরণ কর্মসূচি: লেডিস ক্লাব


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৩:০০ পিএম, ২ মে, ২০২৪
সপ্তাহব্যাপী শীতল পানি বিতরণ কর্মসূচি: লেডিস ক্লাব

তীব্র তাপদাহে ক্লিষ্ট শ্রমজীবী মানুষের জন্য শীতল পানি বিতরণ করছে ঢাকা লেডিস ক্লাব। সপ্তাহব্যাপী এই কর্মসূচি চলমান থাকবে বলে জানান ক্লাবটির সভাপতি আনিসা হক।

বৃহস্পতিবার (২ মে) ঢাকা লেডিস ক্লাবের সামনে শ্রমজীবী মানুষের মধ্যে শীতল পানি বিতরণ কালে তিনি এ কথা বলেন। ১ মে থেকে এ কর্মসূচি হাতে নেন ঢাকা লেডিস ক্লাব। চলবে ৬ মে পর্যন্ত।

তিনি বলেন, প্রচন্ড গরমে অস্থির নগরবাসী থেকে শুরু করে বাংলাদেশের সকল জন সাধারণ। নগরবাসীর একটু স্বস্তির জন্য আমাদের এই আয়োজন। প্রতিদিন হাজার মানুষের মাঝে বিতরণ হবে আমাদের এই শীতল পানি। শ্রমজীবী থেকে শুরু করে সকলেই পান করতে পারবেন এই পানি।

বেশী করে গাছ লাগানোর পরামর্শ দিয়ে তিনি বলেন, আমাদের অনেক কিছু শেখার আছে এই বৈশ্বিক আবহাওয়া থেকে। আমাদের এখনই গাছ লাগাতে হবে ভবিষ্যৎ প্রজন্মের জন্য। বাংলাদেশের সকল মানুষ তার অবস্থান থেকে গাছ লাগাতে হবে। যেখানেই খালি জায়গা থাকবে সেখানেই গাছ লাগান। প্রতিটি বাড়ির ছাঁদকে সবুজ বনায়ন করতে হবে। এর কোন বিকল্প নাই। 

গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের দৃষ্টি আকর্ষণ করে আনিসা হক বলেন, সবুজ বনায়নের জন্য সকল ধরনের পদক্ষেপ নিতে হবে। একটি গাছ কাঁটা হলে দুটি গাছ লাগানোর ব্যবস্থা নিতে হবে। অবৈধ ভাবে সকল গাছ কাঁটা বন্ধ করার পদক্ষেপ নিতে হবে। সবুজ বাংলাদেশ করার জন্য সরকারের নানামূখী কর্মসূচি হাতে নিতে হবে। 

এ সময় উপস্থিত ছিলেন ঢাকা লেডিস ক্লাবের সহ-সভাপতি প্রফেসর শবনব সুলতানা, রুবাবা জলিল, সাধারণ সম্পাদক মনোয়ারা তাহির, কোষাধক্ষ্য লুৎফুন নেছা শিরিন, যুগ্ন- সাধারন সম্পাদক তাছমিন আক্তার নিনা, রোকসানা বার চৌধুরী (শাহেলা), সাহিত্য সম্পাদক শিরিন আনওয়ার, সাংস্কৃতিক সম্পাদক সেলিনা হক (সেলি), সমাজকল্যাণ সম্পাদক নিলু বিলকিস রহমান, ক্রীড়া সম্পাদক শাহানা পারভীন, লাইব্রেরি সম্পাদক রেজিয়া সেলিম কাজল, খাদ্য সম্পাদক সুরাইয়া ইসলাম, কমিটি সদস্য ফারজানা নাজ ঝর্ণা, মাহফুজা রহমান মিলা সহ অনেকেই।

 

একুশে সংবাদ/রাফি/বাবু/বিএইচ

Link copied!