AB Bank
ঢাকা শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বঙ্গবাজার মার্কেট নির্মাণের কাজ শুরু হবে রোজার পর


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৪:৫৫ পিএম, ১৩ মার্চ, ২০২৪
বঙ্গবাজার মার্কেট নির্মাণের কাজ শুরু হবে রোজার পর

রাজধানী ঢাকার বঙ্গবাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত মার্কেটের অবকাঠামো উন্নয়নে প্রায় ৬০০ কোটি টাকার বেশি কার্যক্রম চলমান রয়েছে। ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন বলছে, আগামী ঈদ-উল-ফিতর পর্যন্ত বঙ্গবাজারে স্বাভাবিকভাবে ব্যবসায়িক কার্যক্রম পরিচালিত হবে।

ঈদের পরেই সেখানে নতুন ভবন নির্মাণ কাজে শুরু করবে ডিএসসিসি। ইতোমধ্যে দরপত্র কার্যক্রম প্রায় শেষ। অগ্নিকাণ্ডে যারা ক্ষতিগ্রস্ত হয়েছে আবারও তাদেরকে সেখানে দোকান বরাদ্দ দেয়া হবে। শেখ হাসিনা এই মার্কেটের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন বলেও জানা যায়।

বুধবার (১৩ মার্চ) ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ২০ নং ওয়ার্ডের কাউন্সিলরের উদ্যোগে পবিত্র রমজান উপলক্ষ্যে ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই কথা জানান।

দুর্ভোগ লাঘবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাধারণ মানুষের পাশে আছেন উল্লেখ করে ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, "শুধু অবকাঠামো উন্নয়নই নয় সকল ক্ষেত্রেই সব শ্রেণি-পেশার মানুষের কী প্রয়োজন, কী চাহিদা তিনি সেগুলো বিবেচনা করেন সরকার। যখন করোনা মহামারি ও যুদ্ধের কারণে সারাবিশ্বে দ্রব্যমূল্যের নাভিশ্বাস, তখন সারা বাংলাদেশে এক কোটি পরিবারকে টিসিবি কার্ডের ব্যবস্থা করা হয়েছে। এই টিসিবি কার্ডের মাধ্যমে ন্যায্যমূল্যে সাধারণ মানুষকে নিত্য প্রয়োজনীয় পণ্য দিয়ে চলেছেন। এভাবেই সাধারণ মানুষের কষ্ট লাঘবে তিনি ব্যবস্থা নিয়ে চলেছেন এবং তা চলমান রেখেছেন।"

অনুষ্ঠানে ২০ নং ওয়ার্ডের নিম্ন আয়ের পাঁচশ মানুষের কাছে ইফতার সামগ্রী বিতরণ করা হয় এবং এই রমজানের মধ্যে আরও ৫‍‍`শ মানুষের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয়। বিতরণকৃত খাবারের প্রতিটি প্যাকেটে আট কেজি চাল, দুই কেজি আলু, এক লিটার তেল, এক কেজি ছোলা, এক কেজি মশুর ডাল, এক কেজি চিনিসহ মোট নয় ধরনের খাদ্য সামগ্রী রয়েছে।

এর আগে ডিএসসিসি মেয়র গোলাপ শাহ মাজার থেকে গুলিস্তান আন্ডারপাস মার্কেট পর্যন্ত সড়ক সংস্কার কার্যক্রম পরিদর্শন করেন। এ সময় কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, সচিব আকরামুজ্জামান, প্রধান প্রকৌশলী মো. আশিকুর রহমান, পরিবহণ মহাব্যবস্থাপক মো. হায়দর আলী, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা নাসিম আহমেদ, প্রধান সম্পত্তি কর্মকর্তা কাইজার মোহাম্মদ ফারাবী, সংরক্ষিত আসনের কাউন্সিলর রোকসানা ইসলাম চামেলী প্রমুখ উপস্থিত ছিলেন।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!