AB Bank
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রাইট টক বাংলাদেশ এর ৪র্থ বর্ষপূর্তি উদযাপিত


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০১:৪০ পিএম, ২০ জানুয়ারি, ২০২৪
রাইট টক বাংলাদেশ এর ৪র্থ বর্ষপূর্তি উদযাপিত

নানা আয়োজন আর উৎসব মুখর পরিবেশের মধ্যদিয়ে জনপ্রিয় সামাজিক সংগঠন রাইট টক বাংলাদেশ এর ৪র্থ বর্ষপূর্তি ও তারুণ্যের ভাবনা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

শুক্রবার বিকালে রাজধানীর আইডিইবি ভবনে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন সাবেক ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। তিনি বলেন, রাইট টক বাংলাদেশ মানুষকে এমনভাবে গড়ে তুলবে। সে একটা কম্বল পাওয়ার জন্য নয়, যেন দক্ষ হয়ে শতাধিক কম্বল দিতে পারে। সে ব্যাপারে নানা উদ্যোগ রাইট টক বাংলাদেশ নিবে।

অনুষ্ঠানের আলোচক ইন্সটিটিউন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্সের সাধারণ সম্পাদক  ইঞ্জিনিয়ার মো. শামসুর রহমান এসময় বলেন, দক্ষ নাগরিক গড়ে তোলার বিকল্প নেই। বিজ্ঞান ও প্রযুক্তি শিক্ষায় শিক্ষিত হয়ে প্রকৃত দেশপ্রেমিক নাগরিক গড়ে ওঠা গৌরবের। 

আলোচনা সভার বিশেষ অতিথি আওয়ামী লীগ নেতা খন্দকার তারেক রায়হান বলেছেন, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে তরুণ প্রজন্ম সামনের দিকে এগিয়ে যাবে। রাইট টক বাংলাদেশ প্রকৃত দেশপ্রেমিক নাগরিক গড়ে তুলতে ভূমিকা পালন করবে। 

আর জাতীয় ফুটবলার ও ক্রীড়া বিশ্লেষক রেহানা পারভীন বলেন, রাইট টক বাংলাদেশ সবসময় তরুণদের কথা ভাবেন। এই সংগঠন যেসব উদ্যোগ নিয়েছে সেটা নিশ্চয়ই প্রশংসিত। বিভিন্ন সংস্থা তাদের পাশে দাঁড়ালে এই সংগঠন সত্যিকারে সুন্দর সমাজ গড়ে তুলতে পারবে। 

রাইট টক বাংলাদেশ এর ৪র্থ বর্ষপূর্তি ও তারুণ্যের ভাবনা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

আগে নিজের পরিবার থেকে তরুণ প্রজন্ম আদর্শ ও নৈতিক শিক্ষাগ্রহণ করলে সমাজকে মাদক, দুর্নীতিমুক্ত গড়ে তোলা সম্ভব। রাইট টক বাংলাদেশ তৃণমূল পর্যায়ে দক্ষ নাগরিক গড়ে তুলে কাজ করবে বলেও ব্যক্ত করেন সংগঠনটির প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক আল আমিন এম তাওহীদ। 

রাইট টক বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. সোহেল তালুকদার বলেন, মহান মুক্তিযুদ্ধের চেতনা, মুল্যবোধ কথা চিন্তা করেই পথ চলতে শুরু করেছে। এই জাতি রক্তদিয়ে জীবন দিয়ে স্বাধীনতা অর্জন করেছে। দেশকে ভালোবাসা দেশের প্রতি সম্মান জানানো হচ্ছে একজন নাগরিকের মুল দায়িত্ব। 

সামাজিক সংগঠন রাইট টক বাংলাদেশ সবসময় অসহায়দের কথা ভাবেন। এই সংগঠন নানা ধরনের মানবিক কাজ করে যাচ্ছে তা আগামিতেও এর ধারাবাহিকতা থাকবে বলে আশা প্রকাশ করেন রাইট টক বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো. সাদ্দাম হোসেন। 

অনুষ্ঠানে রাইট টক বাংলাদেশ এর কেন্দ্রীয় কমিটিসহ জেলা পর্যায়ের সকল স্বেচ্ছাসেবকরা উপস্থিত ছিলেন। 

পরে সংগঠনটির নিজস্ব ওয়েবসাইটের উদ্বোধন এবং ৪র্থ বর্ষপূর্তি উপলক্ষে কেক কাটা হয়। এছাড়াও ছিল সংগঠনের দক্ষ সদস্যদের মাঝে পুরুস্কার বিতরণ কার্যক্রম। 

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!