AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সড়ক দুর্ঘটনায় আহত শিক্ষক সমিতির সভাপতি, দুর্বৃত্ত্বের হামলার শিকার সাবেক সম্পাদক


সড়ক দুর্ঘটনায় আহত শিক্ষক সমিতির সভাপতি, দুর্বৃত্ত্বের হামলার শিকার সাবেক সম্পাদক

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন সড়ক দুর্ঘটনায় আহত হয়েছেন। মঙ্গলবার ঢাকায় যাওয়ার পথে রাজবাড়ীতে সড়ক দুর্ঘটনার শিকার তিনি। আহতাবস্থায় প্রথমে তাকে রাজবাড়ী সদর হাসপাতালে ভর্তি করা হলে পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়।

 

এদিকে বুধবার সকালে ইবি শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান দুর্বৃত্তের হামলার শিকার হন। প্রতিদিনের ন্যায় সকালে প্রাতঃভ্রমণে বের হলে তার উপর হামলা করেন প্রতিবেশি ব্যাংক কর্মকর্তা সোহেল মাহমুদ। সকাল পৌঁনে ছয়টায় হাউজিং ডি ব্লক আবাসিক এলাকায় এ ঘটনা ঘটে। বর্তমানে তিনি কুষ্টিয়া সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

 

খোঁজ নিয়ে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন মঙ্গলবার ভোরে কুষ্টিয়া থেকে ঢাকা যাওয়ার পথে রাজবাড়ীতে দূর্ঘটনার শিকার হয়। এতে তিনি মাথায় ও শরীরে আঘাতপ্রাপ্ত হন৷ পরে তাকে রাজবাড়ী সদর হাসপাতালে ভর্তি করা হয়৷ পরবর্তীতে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়৷ মাথায় প্রচন্ড আঘাতের ফলে আটটি সেলাই দেওয়া হয়েছে। তবে বর্তমানে তিনি আশঙ্কামুক্ত বলে জানা গেছে।

 

একইদিনে পৃথক দূর্ঘটনায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের ইমাম ও খতিব ড. আ স ম শোয়াইব আহমেদ আহত হয়েছেন। মঙ্গলবার সকাল সোয়া সাতটায় মাগুরার ‘ইছা-খাদা’ নামক স্থানে তার বাসটি দূর্ঘটনায় পতিত হয়। এতে তিনি পিঠে এবং দুই পায়ে প্রচণ্ড আঘাত পান। তাকে মাগুরা সরকারি হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়। বর্তমানে তিনি ঢাকার ইবনে সিনা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তবে এখনো তিনি আশঙ্কামুক্ত নন। জ্ঞান না ফেরায় এখনো তিনি নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রয়েছেন।

 

হামলার ঘটনায় ভুক্তভোগী সূত্রে জানা যায়, বিল্ডিং করাকে কেন্দ্র করে প্রতিহিংসার জেরে প্রতিবেশি ব্যাংক কর্মকর্তা সোহেল মাহমুদ দীর্ঘদিন ধরে ভুক্তভোগীর সাথে অসৌজন্যমূলক আচরণ করে আসছে। এর আগেও বিভিন্নভাবে তাকে হেনস্তার চেষ্টা করেছেন ওই ব্যাংক কর্মকর্তা। বিষয়টি ভুক্তভোগী শিক্ষক অগ্রণী ব্যাংক চৌড়হাস ব্রাঞ্চের ম্যানেজারকে জানান। ম্যানেজার ব্যাংক কর্মকর্তা সোহেল মাহমুদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেন। এতে তিনি আরো বেশি ক্ষুব্ধ হয়ে ভুক্তভোগী শিক্ষকের পিছু লাগেন এবং তাকে আক্রমণ করার জন্য বিভিন্নভাবে চেষ্টা করেন বলে অভিযোগ ভুক্তভোগীর। হঠাৎই আজ সকালে হাঁটতে বের হলে পৌঁনে ছয়টায় তাকে একা পেয়ে হাউজিং ডি ব্লক আবাসিক এলাকায় তাকে এলোপাতাড়ি কিল-ঘুষি ও লাথি মারে ওই ব্যাংক কর্মকর্তা সোহেল।

 

এসময় তার হাতের আঙুল ভেঙে দিয়ে শরীরে লাথি মেরে মাটিতে ফেলে দেন বলে অভিযোগ ভুক্তভোগীর। এসময় আশেপাশে কেউ না থাকায় পরবর্তীতে বিষয়টি জানতে পেরে তাকে উদ্ধার করেন তার সহকর্মী ও ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. আব্দুল বারী। পরে তাকে কুষ্টিয়া সদর হাসপাতালে ভর্তি করা হয়।

 

অধ্যাপক ড. আব্দুল বারী বলেন, আমরা ছয়জন মিলে একটা বিল্ডিং তৈরি করছি। তার পাশেই উনার বাসা। সমস্যার মূল কারণ হলো, আমরা কেন তার বাসার পাশে ছয়তলা/সাততলা বিল্ডিং করছি? আগে থেকেই তিনি হুমকি-ধমকি দিয়ে আসছিলেন। আজকে স্যারকে (মোস্তাফিজুর রহমান) একা পেয়ে তিনি এই ঘটনা ঘটিয়েছেন, শারিরীকভাবে লাঞ্চিত করেছেন।

 

হামলার শিকার অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান বলেন, আমি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও শিক্ষক সমিতির সাধারণ সম্পাদককে বিষয়টি জানিয়েছি। তারা আইনী ব্যবস্থা গ্রহণ করবেন বলে আমাকে আশ্বস্ত করেছেন।

 

হামলাকারী ব্যাংক কর্মকর্তা সোহেল মাহমুদ বলেন, উনার (মোস্তাফিজুর রহমান) সাথে আমার সর্বশেষ দেখা হয়েছে দশদিন আগে। উনার অভিযোগটা ভিত্তিহীন। এর কোনো অস্তিত্বই নেই।

 

অগ্রণী ব্যাংক চৌড়হাস ব্রাঞ্চের ম্যানেজার বলেন, এ বিষয়ে আমি কিছু জানিনা। যেহেতু এটা ব্যাংকের লেনদেনের বাইরের বিষয় সেহেতু এখানে আমার কিছু করার নেই।

 

ইবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড.  তপন কুমার জোদ্দার বলেন, আগেও এটা নিয়ে সমস্যা হয়েছিল। তখন আমাদের শিক্ষকরা মিলে এর একটা মিমাংসা করা হয়েছিল। তারপর আজ আবার এ ধরনের একটা ঘটনা ঘটেছে। আমরা আবারো বিষয়টি নিয়ে বসে নিজেদের মধ্যে সমাধানের চেষ্টা করবো।

 

একুশে সংবাদ/স.হ.প্র/জাহা

Link copied!