AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সাত কলেজের দুটি ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ


সাত কলেজের দুটি ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামের কলা ও সামাজিক বিজ্ঞান এবং বাণিজ্য ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ হয়েছে। মঙ্গলবার (১৪ মে) ভর্তি সংক্রান্ত ওয়েবসাইটে এই ফলাফল প্রকাশ করা হয়।

ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীরা নিজেদের রোল নম্বর, ভর্তি সংক্রান্ত বিস্তারিত নির্দেশন, আসনবিন্যাস ও তথ্য- https://collegeadmission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে দেখতে পারবেন।

এর আগে সাত কলেজের কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটে ভর্তি পরীক্ষা ১০ মে এবং ব্যবসায় শিক্ষা ইউনিটে পরীক্ষা ১১ মে অনুষ্ঠিত হয়। এক ঘন্টার ভর্তি পরীক্ষা মোট ১০০ টি বহু নির্বাচনী প্রশ্নে অনুষ্ঠিত হয়েছিলো। প্রতিটি প্রশ্নের মান ১ নম্বর। ১০০ নম্বরের বিপরীতে পাস নাম্বার ৪০। ভুল উত্তরের জন্য কোনো নম্বর কাটা হয়নি।

বিশ্ববিদ্যালয় ভর্তি কমিটির তথ্যমতে, এ বছর কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ৯ হাজার ৭০৩ টি আসনের বিপরীতে আবেদন জমা পড়ছে ২৩ হাজার ৭৮৯টি। সে হিসেবে প্রতি আসনের জন্য লড়েছে প্রায় ৩ জন পরীক্ষার্থী। অন্যদিকে ব্যবসায় শিক্ষা ইউনিটের ৪ হাজার ৮৯২টি আসনের বিপরীতে আবেদন জমা পড়ছে ১৬ হাজার ৯৫০টি।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাতটি কলেজ যথাক্রমে- ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, সরকারি তিতুমীর কলেজ, কবি নজরুল সরকারি কলেজ ও সরকারি বাঙলা কলেজ।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!