AB Bank
ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পিএসজি ছাড়ার কথা অফিসিয়ালি জানালেন এমবাপে


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৬:০১ পিএম, ১৬ মে, ২০২৪
পিএসজি ছাড়ার কথা অফিসিয়ালি জানালেন এমবাপে

এই মুহূর্তে বিশ্ব ফুটবলের অন্যতম সেরা স্ট্রাইকার ফরাসি তারকা কিলিয়ান এমবাপে। এই ছোট বয়সেই তিনি দু‍‍`দুটো ফিফা বিশ্বকাপ ফাইনাল খেলে ফেলেছেন। একটিতে জয়ের পাশাপাশি একটিতে রানার্স আপও হয়েছেন। দীর্ঘদিন তিনি ফরাসি ক্লাব পিএসজি অর্থাৎ প্যারিস সেন্ট জার্মাইনের হয়ে খেলেছেন। দীর্ঘদিন ধরেই তার ক্লাব ছাড়ার জল্পনা ছিল। জল্পনা ছিল রিয়াল মাদ্রিদে তার যাওয়া নিয়ে। এবার তিনি ক্লাব ছাড়ার কথা অফিসিয়ালি জানিয়ে দিলেন। তবে তার পরবর্তী গন্তব্যের বিষয়ে নিশ্চিত করেননি তিনি। বিদায়ের কথা জানাতে গিয়ে বেশ আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন এমবাপে। সমর্থকদের উদ্দেশ্যে তিনি জানান, যে ভালোবাসা আপনারা আমাকে দিয়েছেন তার প্রতি পূর্ণ মর্যাদা আমি দেখাতে পারিনি। 

এক ভিডিও বার্তায় দীর্ঘ সময় পিএসজিতে থাকা সেখানকার সুখকর স্মৃতি, লিওনেল মেসি- নেইমার-জালাটান ইব্রাহিমোভিচের মতন তারকাদের সঙ্গে খেলার অভিজ্ঞতা সবকিছু নিয়েই কথা বলেছেন তিনি। কথা বলতে গিয়ে মাঝে মাঝেই আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন ২৫ বছর বয়সি এই ফরাসি ফরোয়ার্ড।

তিনি জানান, ‘আমি সবসময় আপনাদের জানিয়েছি যখন সময় আসবে, আমি বলব। পিএসজিতে এটাই আমার এটাই শেষ মৌসুম। আমি চুক্তি নবীকরন করছি না। কয়েক সপ্তাহের মধ্যেই পিএসজির সঙ্গে আমার এবারের যে সফর তা শেষ হয়ে যাবে। আপনারা আমাকে যে ভালোবাসা, সম্মান দিয়েছেন তার প্রতি আমি সবসময়ে পূর্ণ মর্যাদা দিতে পারিনি। পিএসজি আমার কাছে আবেগের বিষয়। অনেকগুলো বছর আমি এখানে খেলেছি। যে ক্লাব আমাকে খেলার সুযোগ দিয়েছিল তারা ফ্রান্সের সবথেকে বড় ক্লাব। বিশ্বের বড় ক্লাবগুলোর একটিতে খেলতে পারাটা আমার কাছে বিরাট সম্মানের।’

এমবাপে পিএসজির হয়ে চ্যাম্পিয়ন্স লিগ জিততে পারেননি। এবারও পিএসজি সেমিফাইনালে হেরে গিয়েছে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে। ফরাসি চ্যাম্পিয়নদের হয়ে কাটানো এই সময়ে যেমন চাপ ছিল তেমন এই সময়ে যে তিনি উপভোগ করেছেন তাও জানিয়েছেন তিনি।

এমবাপে আরও যোগ করে বলেন, ‘পিএসজি আমাকে এখানে আসার, চাপ নিয়ে ক্লাবে খেলার সুযোগ করে দিয়েছে। যা আমি উপভোগ করেছি। অবশ্যই একজন ফুটবলার হিসেবে বেড়ে ওঠার, ইতিহাসের সেরা কয়েকজন ফুটবলার এবং গ্রেট চ্যাম্পিয়নদের সঙ্গে খেলার সুযোগ করে দিয়েছিল আমাকে। এই ক্লাবকে বিদায় বলাটা খুব কঠিন। আমি কখনও ভাবিনি, এই ঘোষণা করাটা আমার কাছে এতটা কঠিন কাজ হবে। কিন্তু আমি মনে করি, আমার ক্যারিয়ারের জন্য এটার প্রয়োজন রয়েছে …সাত বছর পর একটা নতুন চ্যালেঞ্জ নিতে চলেছি।’

সোশ্যাল মিডিয়াতে এক্সে শুক্রবার ভিডিও বার্তা পোস্ট করেন এমবাপে। সেখানেই ২০২৩-২৪ মৌসুম শেষে পিএসজি ছাড়ার বিষয়টি নিশ্চিত করেছেন তিনি। বিশেষজ্ঞদের ধারণা এমবাপের রিয়াল মাদ্রিদে যাওয়ার সম্ভাবনাই বেশি। স্পেনের এই ক্লাবে তার যোগ দেওয়ার গুঞ্জন গত কয়েক বছর ধরেই চলছে। যা খবর তাতে দুই পক্ষ নাকি সমঝোতায় পৌঁছে গিয়েছে চুক্তি নিয়ে। সামনেই রয়েছে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল। যেখানে খেলবে রিয়াল মাদ্রিদ। তাই এখন কোনও পক্ষই আনুষ্ঠানিকভাবে কিছু জানাতে রাজি নয়।

উল্লেখ্য ২০১৭ সালে মোনাকো থেকে লোনে পিএসজিতে আসেন এমবাপে। পরের বছরই তাকে কিনে নিয়েছি পিএসজি। পিএসজির হয়ে ছয়টি লিগা ওয়ান, তিনটি ফরাসি কাপসহ আরও বেশ কিছু ট্রফি জিতেছেন তিনি।

একুশে সংবাদ/এস কে  

Link copied!