AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪, ২ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কোহলিকে চিনতে পারলেন না কিংবদন্তি ফুটবলার!


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৮:০৬ পিএম, ১১ জুলাই, ২০২৪
কোহলিকে চিনতে পারলেন না কিংবদন্তি ফুটবলার!

বিরাট কোহলিকে চেনেন না, ক্রীড়াবিশ্বে এমন কেউ আছেন নাকি? সাধারণ ক্রীড়াপ্রেমীরা এককথায় জবাব দিতে পারেন, ‍‍`না‍‍`। তবে বাস্তবটা যে ভিন্ন, সেটা বোঝা গেল এবার। বিখ্যাত এক ফুটবলার, অবিশ্বাস্য স্কিলের জন্য যাকে কিংবদন্তিদের দলে বিবেচনা করা হয়, চিনতেই পারলেন না কোহলিকে। নাম শুনে তো নয়ই, এমনকি ছবি দেখেও জানালেন, তিনি কখনও কোহলিকে দেখেননি বা নাম শোনেননি।

যদিও তারকা ফুটবলার এও জানিয়েছেন যে, তিনি জীবনে কখনও ক্রিকেট দেখেননি এবং উল্লেখ করতে ভোলেননি যে, তিনি কোনওভাবেই অসম্মান করছেন না কোহলিকে। এই ফুটবলার হলেন সুইডেনের প্রাক্তন তারকা জ্লাটন ইব্রাহিমোভিচ, যিনি জুভেন্টাস, ইন্টার মিলান, বার্সেলোনা, এলসি মিলান, পিএসজি, ম্য়াঞ্চেস্টার ইউনাইটেডের মতো সেরা ফুটবল ক্লাবগুলিতে একদা দাপিয়ে বেড়িয়েছেন।

বিখ্যাত ইউটিউবার স্পিড, যিনি নিজেকে বিরাট কোহলির বড় ভক্ত হিসেবে বর্ণনা করেন, সম্প্রতি নিজের ইউটিউব শোয়ে কথা বলছিলেন ইব্রাহিমোভিচের সঙ্গে। সেখানেই তিনি ইব্রার কাছে জানতে চান যে, বিরাট কোহলিকে চেনেন কিনা। ইব্রা স্পষ্ট জানান, তিনি এমন কাউকে চেনেন না।

ইব্রার জবাব শুনে অবাক হয়ে যান স্পিড। তিনি পরক্ষণেই নিজের মোবাইলে কোহলির ছবি দেখান ইব্রাকে। তাতেও বিরাটকে চিনতে পারেননি প্রাক্তন ফুটবলার। স্পিড তখন ইব্রাকে কোহলির পরিচয় দেন ক্রিকেটের গোল্ড হিসেবে।

অবশ্য কিংবদন্তি ফুটবলারের সামনে কোহলির প্রসঙ্গ তুলে ধরা স্পিডের এই প্রথম নয়। এক আগে ব্রাজিলের সুপারস্টার রোনাল্ডোকেও স্পিড একই প্রশ্ন করেছিলেন যে, তিনি বিরাট কোহলিকে চেনেন কিনা। সেক্ষেত্রেও প্রাথমিকভাবে জবাব এসেছিল একই। রোনাল্ডোও প্রথমে জানিয়েছিলেন তিনি কোহলিকে চেনেন না। তবে নাম শুনে মনে করতে না পারলেও ছবি দেখার পরে কোহলিকে চিনতে পেরেছিলেন রোনাল্ডো।

প্রথমত, সুইডেনের সঙ্গে ক্রিকেটের তেমন কোনও সম্পর্ক নেই। তাই কোহলিকে না চেনা অসম্ভব নয় ইব্রার পক্ষে। যদিও নেটিজেনরা এটা মেনে নিতে রাজি নন যে, শুধুমাত্র ইনস্টাগ্রামেই যাঁর ২৭০ মিলিয়নের বেশি ফলোয়ার রয়েছে, এমন ক্রীড়াবিদের নামই শোনেননি ইব্রাহিমোভিচ। তাই অনেকেরই মনে হয়েছে যে, এক্ষেত্রে চিনেও কোহলিকে না চেনার ভান করছেন তারকা ফুটবলার।

বিশেষ করে ইংল্যান্ডে দীর্ঘদিন ফুটবল খেলছেন ইব্রা। ইংল্যান্ডে ফুটবলের মতোই সমান জনপ্রিয় ক্রিকেট। বিরাট কোহলির বিপুল জনপ্রিয়তা রয়েছে ইংল্যান্ডে। ম্য়াঞ্চেস্টার ইউনাইটেডের ঘরের মাঠ ওল্ড ট্র্য়াফোর্ড বিখ্যাত ক্রিকেট কেন্দ্র। সুতরাং, সব দিল বিবেচনা করলে ইব্রার যুক্তি মেনে নেওয়া মুশকিল ক্রীড়াপ্রেমীদের পক্ষে।

একুশে সংবাদ/ এস কে 

 

 

Link copied!