AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪, ২ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

গিল-সুন্দর নৈপুন্যে সিরিজে এগিয়ে ভারত


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৮:৪৮ পিএম, ১০ জুলাই, ২০২৪
গিল-সুন্দর নৈপুন্যে সিরিজে এগিয়ে ভারত

অধিনায়ক শুভমান গিলের হাফ-সেঞ্চুরি ও স্পিনার ওয়াশিংটন সুন্দরের বোলিং নৈপুন্যে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে লিড নিয়েছে  বিশ^ চ্যাম্পিয়ন ভারত। আজ সিরিজের তৃতীয় ম্যাচে সফরকারী  ভারত ২৩ রানে হারিয়েছে স্বাগতিক জিম্বাবুয়েকে। এই জয়ে  সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেল টিম ইন্ডিয়া। সিরিজের প্রথম ম্যাচ জিম্বাবুয়ের ১৩ রানে এবং ভারত দ্বিতীয় ম্যাচে ১০০ রানে জিতেছিলো।

হারারেতে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে ৮ দশমিক ১ ওভারে ৬৭ রানের সূচনা পায়  ভারত। সিরিজে প্রথমবার খেলতে নেমে ৪টি চার ও ২টি ছক্কায় ২৭ বলে ৩৬ রানে থামেন ওপেনার যশস্বী জয়সওয়াল । তিন নম্বরে নেমে ১০ রানে বিদায় নেন আগের ম্যাচের সেঞ্চুরিয়ান অভিষেক শর্মা।

৮১ রানে ২ উইকেট পতনের পর ভারতকে বড় সংগ্রহের পথে রাখেন অধিনায়ক শুভমান গিল ও ঋুতুরাজ গায়কোয়াড়। তৃতীয় উইকেটে ৪৪ বলে ৭২ রানের জুটি গড়েন তারা। এই জুটিতে টি-টোয়েন্টি ক্যারিয়ারের দ্বিতীয় হাফ-সেঞ্চুরি তুলে ১৮তম ওভারে আউট হন গিল। ৭টি চার ও ৩টি ছক্কায় ৪৯ বলে সর্বোচ্চ ৬৬ রান করেন গিল।

ইনিংসের শেষ ওভারে আউট হবার আগে ৪টি চার ও ৩টি ছক্কায় ২৮ বলে ৪৯ রান করেন ঋুতুরাজ। এতে ২০ ওভারে ৪ উইকেটে ১৮২ রানের সংগ্রহ পায় ভারত। জিম্বাবুয়ের ব্লেসিং মুজুরাবানি ও সিকান্দার রাজা ২টি করে উইকেট নেন।

জবাবে খেলতে ৭ ওভারে ৩৮ রানে ৫ উইকেট হারিয়ে লড়াই থেকে ছিটকে পড়ে জিম্বাবুয়ে। এরমধ্যে জিম্বাবুয়ের অধিনায়ক রাজাকে ১৫ ও জনাথন ক্যাম্পবেলকে ১ রানে শিকার করেন ভারতের সুন্দর।

পঞ্চম উইকেটে ৫৭ বলে ৭৭ রানের জুটি গড়ে দলকে লড়াই ফেরানোর চেষ্টা করেন ডিওন মায়ার্স এবং ক্লাইভ মাদান্দে। ২৬ বলে ৩৭ রান করা মাদান্দেকে শিকার করে ভারতকে ব্রেক-থ্রু এনে দেন সুন্দর।

মাদান্দে ফেরার পর ওয়েলিংটন মাসাকাদজার সাথে ২১ বলে অবিচ্ছিন্ন ৪৩ রানের জুটি গড়েও জিম্বাবুয়ের হার রুখতে পারেননি মায়ার্স। ৭টি চার ও ১টি ছক্কায় ৪৯ বলে অপরাজিত ৬৫ রান করেন মায়ার্স। ১০ বলে ১৮ রানে অপরাাজিত থাকেন মাসাকাদজা।

৪ ওভারে ১৫ রানে ৩উইকেট নিয়ে ম্যাচ সেরা  নির্বাচিত হন ভারতের সুন্দর।  এছাড়া  আবেশ খান ৩৯ রানে ২ উইকেট শিকার করেন।

আগামী ১৩ জুলাই একই ভেন্যুতে সিরিজের চতুর্থ ম্যাচ খেলতে নামবে ভারত ও জিম্বাবুয়ে।

 

 একুশেসংবাদ/বিএইচ

Link copied!